আজীবনের ছুটিতে গেলেন কুয়েত প্রবাসী কামাল উদ্দিন

আজীবনের ছুটিতে গেলেন কুয়েত প্রবাসী কামাল উদ্দিন

নিজস্ব প্রতিবেদক::

মৃত্যুর আগের দিন স্ত্রী- সন্তানকে ফোনে বলেছিলেন শীগ্রই ছুটি নিয়ে আসবেন দেশে। অবশেষে জীবনের শেষ ছুটি নিয়ে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার কুয়েত প্রবাসী কামাল উদ্দিন (৪৫) লাশ হয়ে ফিরলেন দেশে। কুয়েতে আগুনে দগ্ধ হয়ে মৃত্যু হয় তাঁর। এ ঘটনায় সিলেটের আরও ২ জনের মৃত্যু হয়েছে।

নিহত কামাল উদ্দিনের বাড়ি উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের মাগুরা এলাকায়। তিনি এই এলাকার হাসু মিয়ার ছেলে। বিবাহিত জীবনে তিনি ১ ছেলে ও ১ মেয়ে সন্তানের জনক।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাত ৮ টায় কুয়েত থেকে  মাগুরা নিজ গ্রামে পৌঁছে কামাল উদ্দিনের লাশ। লাশ পৌঁছার পর তাঁর বাড়ীতে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। আত্মীয়-স্বজনের কান্নায় বাড়ির আশেপাশের বাতাস যেন ভারী হয়ে যায়। এ সময়ে কামাল উদ্দিনের লাশ শেষবারের মত এক নজর দেখার জন্য আত্মীয়-স্বজনসহ এলাকার শত শত মানুষ ভিড় করে। রাত নয়টায় মাগুরা বাজারে জামে মসজিদে জানাজার নামাজ শেষে বাড়ীর পাশে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়‌।

উল্লেখ্য, গত শনিবার (১৪ আগস্ট) স্থানীয় সময় রাত ১টার দিকে কুয়েতের একটি কৃষি খামারে অগ্নিকান্ডে তিনি সহ দগ্ধ হয়ে সিলেট বিভাগের আরও ২ জনের মর্মান্তিক মৃত্যু হয়। ওই খামারে মোট ২০ জন বাংলাদেশি শ্রমিক কাজ করতেন বলে জানা যায়।

গতকাল রাতে গোয়ালবাড়ী ইউপি সদস্য আবুল কাশেম দুলাল জানান, কামাল উদ্দিন দীর্ঘ ২৫-২৬ বছর যাবত প্রবাসে চাকুরী করতেন। তার আয়-রোজগারে কোনোমতে চলছিলো তাদের পরিবার। কিন্তু একটি অগ্নিকাণ্ড ছাই করে দিলো তার পরিবারের সদস্যদের সকল স্বপ্ন। তাঁর বাড়িতে এখন কান্নার রোল। মা ও স্ত্রী-সন্তানদের আর্তনাদে ভারি হয়ে উঠছে কামাল উদ্দিনের বাড়ি। বর্তমানে তার পরিবার চালানোর মতো আর কেউ নেই। তিনি এসময় কুয়েত ও বাংলাদেশ সরকারকে এ পরিবারটির পাশে দাঁড়ানোর আহবান জানান।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান ও শ্রম কাউন্সিলর আবুল হুসেন নিহত ও আহতদের প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

জুড়ীরসময়/ডেস্ক/এস