জুড়ীতে বিনামূল্যে সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রস্তুতির সুযোগ দিচ্ছে "কেয়ার ফাউন্ডেশন"



স্টাফ রিপোর্টার::

কেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ জুড়ী উপজেলায় আয়োজন করছে বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং। যেখানে উপজেলার গরীব মেধাবী শিক্ষার্থীরা বিনামূল্যে বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি নিতে পারবে। 

জুড়ি উপজেলার একঝাঁক বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু মেধাবী শিক্ষার্থীদের নিয়ে পুরো আয়োজনটির সমন্বয়ে রয়েছেন কেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মারুফ খান শাহীন। কেয়ার এডুকেশন প্রোগ্রামের আওতাধীন অনলাইন এবং অফলাইন দুই পদ্ধতিতে অনুষ্ঠিত হবে ভর্তি প্রস্তুতির এই কার্যক্রম। 

আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া ভর্তি প্রস্তুতির এই আয়োজনে থাকছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের A B C D ইউনিট সহ সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রস্তুতি। জুড়ি উপজেলার যেকোন শিক্ষার্থী বিনামূল্যে অংশগ্রহণ করতে পারবে এই আয়োজনে। অংশগ্রহণের জন্য যোগাযোগ করতে হবে carefoundationbangladesh2020@gmail.com অথবা +8801714991977 এই নাম্বারে। 

ভর্তি প্রস্তুতি প্রসঙ্গে মারুফ খান শাহীন বলেন, কেয়ার ফাউন্ডেশন চায় জুড়ি উপজেলায় উচ্চ শিক্ষার প্রসারে অবদান রাখতে। নিজেদের দায়িত্ববোধ থেকে আমাদের এই আয়োজন, যেন উপজেলার গরিব মেধাবী শিক্ষার্থীরা সঠিক দিকনির্দেশনা পেয়ে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হতে পারে।তারা যেন জুড়ি তথা বাংলাদেশের শ্রেষ্ঠ মেধাবী হয়।

উল্লেখ্য, কেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ করোনা মহামারির শুরু থেকে জুড়ি উপজেলায় সক্রিয় ভূমিকায় রয়েছে। তারা এখন পর্যন্ত ৬১টি পরিবারের ১ সপ্তাহ করে খাবার সরবরাহ করেছে, অসহায় ছিন্নমূল পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছে, জুড়ি উপজেলার লাঠিটিলা এলাকার জনাব মসুর আহমদ এর ডান হাতে প্রায় ২লক্ষ টাকা ব্যয়ে ফাংশনাল হ্যান্ড লাগিয়ে দিচ্ছে, উপজেলার জাঙ্গিরাই গ্রামের মো শরিফুল ইসলামের চিকিৎসা সহায়তা প্রদান করছে, কেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ এর সবুজায়ন কর্মসূচীর আওতায় জুড়ি উপজেলায় এক হাজারের অধিক গাছের চারা লাগিছে, রাস্তা পরিষ্কার সহ পরিচ্ছন্ন জুড়ি উপজেলা তৈরিতে নিরবে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে কেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ। সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে প্রতিষ্ঠিত এই ফাউন্ডেশনের কার্যক্রম চোখে পড়ার মতো। তারা সকলের সহযোগিতা প্রত্যাশী।

জুড়ীরসময়/ডেস্ক