জুড়ীতে মেডিকেলে চান্সপ্রাপ্তরা উপহার পেল ডাক্তারি বই

জুড়ীতে মেডিকেলে চান্সপ্রাপ্তরা উপহার পেল ডাক্তারি বই


নিজস্ব প্রতিবেদক::

জুড়ীতে মেডিকেল ১ম বর্ষে ভর্তির সুযোগ পাওয়া চার কৃতি শিক্ষার্থীকে এমবিবিএস প্রথম বর্ষের বই উপহার দিলেন একই উপজেলার ডাক্তার দম্পতি।

শনিবার ( ১৯ মার্চ ) আনন্দঘন এক অনুষ্টানের মাধ্যমে বইগুলো তাদের হাতে তুলে দেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ও মেডিসিন বিশেষজ্ঞ ডা.মুহিবুর রহমান জুয়েল এবং তাঁর স্ত্রী ডা.উম্মে হানি।

মেডিকেল বইয়ের প্রথম ছোঁয়া পেয়ে অনেক কৌতুহল নিয়ে বইগুলো গ্রহণ করেছেন এই চার শিক্ষার্থী।তাদের সাথে আলাপকালে জানা যায় বইগুলো পেয়ে বেশ আনন্দিত তাঁরা।এছাড়াও অনুষ্টানটিতে ডাক্তার এই দম্পতি গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন তাদের।মূল্যবান পরামর্শ দেয়ার পাশাপাশি যেকোন সমস্যায় তাদেরকে স্মরণ করার আহ্বান রাখেন তাঁরা।মেডিকেল কলেজে আনুষ্টানিক পর্বে পৌঁছার পূর্বেই একটি মিনি ক্লাসের স্বাদ পাওয়াতে শিক্ষার্থীরা অনেকটাই উজ্জীবিত।

ডা.মুহিবুর রহমান জুয়েল এক পর্যায়ে বলেন,বিভিন্ন ব্যক্তি বা সংগঠন তাদেরকে অভিবাদন জানাচ্ছেন ক্রেস্ট বা অন্যভাবে।আমাদের মনে হল তাদের প্রধান উপকরণ মেডিকেল বই আমরা উপহার প্রদান করি।

অপরদিকে,ডা. উম্মে হানি পরামর্শকালে মেডিকেল লাইফে হতাশ না হওয়ার বার্তা দেন তাদের।এছাড়াও অত্যন্ত ধৈর্যশীল মানসিকতার পরিচয় দিতে তাদেরকে উদ্ধুদ্ধ করেন। তাছাড়া বই এবং পড়ালেখা সংক্রান্ত প্রাথমিক আলোচনা করেন এই ডাক্তার দম্পতি।

মেডিকেল লাইফের বই উপহার পেয়ে চান্সপ্রাপ্ত শিক্ষার্থী নাজিফা আক্তার মীম বলেন,এরকম ব্যতিক্রমী উদ্যােগ নেয়ার জন্য আমরা সম্মানিত এই ডাক্তার পরিবারকে কৃতজ্ঞতা জানাই।বিষয়টি আমাদেরকে বহুলাংশে অনুপ্রাণিত করবে।

বই দেয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে নেটিজেন পাড়ায় ভূয়সী প্রশংসা কুঁড়ায় বেশ।

জুড়ীরসময়/আফিফ/হোসাইন