স্বস্তির বৃষ্টিতে কৃষকের মুখে হাসি

স্বস্তির বৃষ্টিতে কৃষকের মুখে হাসি


নিজস্ব প্রতিবেদক::

তাপপ্রবাহ থেকে মুক্তি দিয়ে অবশেষে জুড়ী উপজেলার  হাওরাঞ্চলসহ বিভিন্ন এলাকায় নামল স্বস্তির বৃষ্টি। খরতাপে দগ্ধ হাওর জীবনে ফাল্গুনের বৃষ্টিতে স্বস্তি মিলেছে কৃষকদের।


মঙ্গলবার (১৪ জানুয়ারি ) সন্ধ্যার পর থেকে শুরু হলো স্বস্তির বৃষ্টি। আর এই বৃষ্টির পানি বহু দিনের অপেক্ষার অবসান ঘটিয়ে ভিজিয়ে গেল গোটা হাওরাঞ্চলের ফসলি জমি।


দীর্ঘদিন তাপপ্রবাহ থাকার পর এই বৃষ্টির ছোঁয়ায় মুহূর্তেই মেতে উঠেন কৃষকরা। তীব্র রোদের জ্বালা জুড়াতে হাওরাঞ্চলে অনেককেই দেখা গেছে বৃষ্টিতে ভিজতে। এ বৃষ্টির ফলে বোরো ধান, শাকসবজি, আম, কাঁঠাল ও অন্যান্য ফলের ব্যাপক উপকার হবে বলে কৃষকদের মনে উল্লাস।


মাসুক মিয়া নামের এক কৃষক বলেন, আজকে যদিও  আসানুর বৃষ্টি হয়নি তার পরে এভাবে আরো কয়েকদিন বৃষ্টি নামলে আশাকরি ভালো ফলন হবে। এবং আজকের বৃষ্টি আমার কৃষি জমির ফলনে অনেক সাহায্যে করবে।


বসির মিয়া নামের আরেক কৃষক বলেন, এই বৃষ্টির ছোঁয়ায় আমার বোরো ধানের জমির  রুপ পরিবর্তন হয়ে গেল।এবং এই বৃষ্টি আমার বাড়ির শাকসবজি, আম, কাঁঠাল ও অন্যান্য ফলের ব্যাপক উপকার হবে ও গাছে নতুন ফুল ফুটতেও সাহায্যে করবে।


উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ জসিম উদ্দিন জানান, এ সময়ের বৃষ্টির জন্য কৃষকরা অপেক্ষায় ছিলেন। আজকের বৃষ্টি কৃষি জমিতে অনেক উপকারে আসবে। নতুন ফসলের ফুল ফুটতে আজকের  বৃষ্টি কাজে আসবে। তিনি আরো বলেন বৃষ্টিতে পাট, ইরি-বোরো ধান, শাকসবজিস হ বিভিন্ন ফলের খুব উপকার হবে। সময়মতো বৃষ্টি হওয়ায় এবার ভালো ফলনের আশায় আছেন কৃষকরা।


জুড়ীরসময়/ইমন/হোসাইন