জুড়ীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ১১৭টি পরিবার

জুড়ীতে  প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ১১৭টি পরিবার

নিজস্ব প্রতিবেদক::
মুজিবশতবর্ষ উপলক্ষে মৌলভীবাজার জেলার  জুড়ীতে  প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ১১৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। 


আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘরগুলোর উদ্বোধন করবেন। উদ্বোধনের পর ১১৭ টি সুবিধাভোগী পরিবারদের মধ্যে এ ঘরগুলোর চাবি হস্তান্তর করা হবে।


সোমবার (২০ মার্চ) বেলা ৪টায় জুড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে এ তথ্য জানান জুড়ী উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে। 


তিনি জানান- জুড়ী  উপজেলায় সর্বশেষ হাল নাগাদকৃত ক-শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবার সংখ্যা ৪৭৩টি। ১ম, ২য় ও ৩য় পর্যায় মোট ২৮১  টি গৃহহীন পরিবারকে ইতিমধ্যে পাকাঘর ও ভূমির কাগজ প্রদান করা হয়েছে। আগামী ২২ মার্চ প্রকল্পের  ৪র্থ পর্যায়ে নির্মিত ১৬২টি'র মধ্যে ১১৭ টি পাকাঘর উপকারভোগী পরিবারকে হস্তান্তর করা হবে। 


প্রতিটি গৃহ নির্মাণে সরকারের ব্যয় হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৫শ’ টাকা। ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার  অনুষ্ঠানকে সফল করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ৪র্থ পর্যায়ে মোট ১৬২টি গৃহের মধ্যে ১১৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে এ ঘর হস্তান্তর করা হবে।


প্রেস ব্রিফিং এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনসুর আলী।


জুড়ীরসময়/মুজাহিদ/হোসাইন