জুড়ীর ফুলতলায় রহস্যজনক চুরি!

জুড়ীর ফুলতলায় ১০০ পোল্ট্রি মোরগ চুরি!


নিজস্ব প্রতিবেদক::

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ফুলতলা বাজারে একটি দোকান ও আরেকজন দোকানীর ঘরে রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। 

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারী) রাত আনুমানিক ৩ ঘটিকায় এ ঘটনা ঘটে। 

ফুলতলা বাজারের মাছুম ভেরাইটিজ এন্ড পোল্ট্রি ফার্মের মালিক মাহিন আহমেদ জানান, দোকানের তালা ভেঙে ১০০ টি পোল্ট্রি মোরগ নিয়ে যায় চোরেরা। তখন ক্যাশ বাক্স থেকে আনুমানিক নগদ ০৫ হাজার টাকাও চুরি হয়। 

পাশের আরিয়ান স্টোর এন্ড হোটেলের মালিক বাবলু মিয়া জানান, রাতে তিনি দোকানের ভিতর ঘুমন্ত অবস্থায় ছিলেন। হঠাৎ বেড়ায় দা-খুন্তির আওয়াজ শুনলে চিৎকার করেন। তখন চোরেরা পালিয়ে যায়। বেড়ার ফাঁক দিয়ে তখন তিনি লম্বা দা হাতে তিনজন মানুষকে দেখতে পান। কিন্তু চেহারা না দেখায় চিনতে পারেন নি। পরে সকালে খবর পান বাবলু মিয়ার বসতঘর চুরি হয়েছে। গতরাতে বাড়িটি ফাঁকা ছিল। চোরেরা দরজার শিকল ভেঙে ঘর থেকে বিভিন্ন থালা-বাসন, তৈজসপত্র, ছোটোখাটো বিভিন্ন জিনিসপত্র, ফ্রিজ থেকে মাস মাছ-মাংস, কাপড়চোপড় ও ঘরে রাখা নগদ ৩০ হাজার টাকা চুরি করে পালিয়ে যায়। বাবলু মিয়া জানান, নগদ ৩০ হাজার টাকাসহ মোট ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৬০ হাজার। 

খবর পেয়ে এলাকাবাসী সকালে ঘটনাস্থলে জড়ো হয়। স্থানীয় ইউপি সদস্য, ফুলতলা বাজার বণিক সমিতির সভাপতি-সেক্রেটারী ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গের দেখা মিলে সেখানে। দুপুর ১২ টায় পুলিশও ঘটনাস্থলে উপস্থিত হয়। ভুক্তভোগীদের বক্তব্য শুনেন ও তদন্তের আশ্বাস দেন। 

বণিক সমিতির সেক্রেটারী জামাল উদ্দিন সেলিম বলেন, "আমরা খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছি। ফুলতলা বাজারে কিছুদিন পরপর চুরির ঘটনা ঘটছে। আমরা শীগ্রই সকল ব্যবসায়ীদের নিয়ে বসে চুরি বন্ধে কার্যকর পদক্ষেপ নেবো।"

স্থানীয় নবনির্বাচিত ইউপি সদস্য স্বপন মল্লিক বলেন, "খবর পেয়ে আমি এখানে আসি। এরকম চুরির ঘটনা খুবই দুঃখজনক। প্রশাসনের সাহায্যে আমরা খুব দ্রুত চোরদের শনাক্ত করবো।"

ঘটনাস্থল পরিদর্শন করে জুড়ী থানার এসআই পরিতোষ পাল বলেন, "আমরা ভুক্তভোগীদের বক্তব্য শুনেছি। এই চুরির ঘটনাটি রহস্যজনক লাগছে। কিছু সন্দেহভাজন ব্যক্তিদের নামও পেয়েছি। তদন্ত করে শীগ্রই দোষীদের আইনের আওতায় আনা হবে। "

জুড়ীরসময়/ডিএইচ/সাইফ