জুড়ীতে বন্যার্তদের পূনর্বাসনে টিম ফিফটিনের টিন ও অর্থ বিতরণ

নিজস্ব প্রতিবেদক::

জুড়ী উপজেলার প্রত্যন্ত অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৬টি পরিবারে টিন ও নগদ অর্থ বিতরণ করেছে টিম ফফটিন।

মঙ্গলবার (২৭ জুলাই) কানাডা প্রবাসী সুমন আহমদের মাধ্যমে মৌলভীবাজার জেলা এসোসিয়েশন টরন্টো, অন্টারিও, কানাডার অর্থায়নে এসব বিতরণ করা হয়।  পুনর্বাসন সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারকে ২০০ পিস ঢেউটিন ও নগদ ৪০ হাজার টাকা প্রদান করা হয়।

সম্প্রতি জুড়ীর বিভিন্ন বন্যার্ত এলাকায় সরেজমিন গিয়ে দেখা যায়, দীর্ঘদিন বন্যার পানিতে নিমজ্জিত অনেক বসতঘরের বেড়া ও টিন নষ্ট হয়ে গেছে। পানির ঢেউয়ে কারও ঘরের ভেতরের ভিটা মাটি বিলীন হয়ে গিয়েছে। এরমধ্যে অনেক পরিবারে এসব মেরামত করার মত আর্থিক অবস্থা নেই। টিম ফিফটিন এরকম পরিবার খোজে বের করে বিভিন্ন মাধ্যম থেকে অর্থ সংগ্রহ করে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তা করে যাচ্ছে।

প্রসঙ্গত,  জুড়ী উপজেলার বিভিন্ন পর্যায়ের ১৫ জন তরুণ ব্যাবসায়ীদের উদ্যোগে গঠন করা হয় টিম ফিফটিন নামের সংগঠন। পরে উপজেলার সমাজসেবী ও পেশাজীবিগণ এর সাথে যুক্ত হন।

ইতোপূর্বে টিম ফিফটিন জুড়ী ও কুলাউড়ার  বন্যার্তদের মধ্যে নগদ ১ লক্ষ ৫ হাজার টাকা,  ৩৪৫ পরিবারকে ১ লক্ষ ৮০ হাজার টাকা সমমানের খাদ্য সামগ্রী প্রদান। ৬টি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ২১০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা, হেলথ ব্রিফিং মেডিসিন, সাবান ও খাবার স্যালাইন প্রদান করে।

টিম ফিফটিনের বিভিন্ন কার্যক্রমে এ পর্যন্ত যুক্ত হয়েছেন ডা. রামেন্দ্র সিংহ, ডা. খালিদ সাইফুল্লাহ, শাহীন আহমেদ রুলন, ইমরানুল ইসলাম, হাসান আহমদ, আব্দুল বাতিন আজাদ, মো. আনোয়ার হোসেন, আনোয়ার হোসেন মন্জু, শামসুল ইসলাম, এ.এম সাইফুল ইসলাম, আবু তাহের মাসুম, আব্দুর রব শিমুল, রায়হান হোসেন,  আরাফাত জামান, রফিক সুমন, সাজিদ মাহমুদ, সাব্বির খান, আশরাফ আলী, সাইফুজ্জামান শিপলু, জাহিদুল ইসলাম শপু, কামরুল ইসলাম, দেলওয়ার হোসেন, এম এইচ দেলওয়ার, রাশেদ চৌধুরী, জাহিদ আহমেদ।


জুড়ীরসময় /ডেস্ক /এবিডি /আশরাফ