জুড়ীর দুই হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা

 


নিজস্ব প্রতিবেদক:

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার দুটি প্রাইভেট হাসপাতালে অনিয়ম ও অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর।

রবিবার (৩০ মে ) জুড়ীর  বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও উপজেলা স্বাস্থ্য বিভাগ। 

অভিযানে নেতৃত্বে দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন। অভিযানকালে  র‌্যাব-৯ ফোর্সের সদস্যগণ সহযোগিতা করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সমরজিৎ সিংহ, আবাসিক মেডিকেল অফিসার ডা: প্রদীপ কুমার বিশ্বাস ও  মেডিকেল অফিসার সৈয়দ আরিফ উপস্থিত ছিলেন।

অভিযানে জুড়ী আধুনিক হাসপাতালের অপারেশন থিয়েটার ও ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়ায় ৪০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। এছাড়া বদর উদ্দিন জেনারেল হাসপাতালে নিয়ম বহির্ভূতভাবে রোগীদের কাছ থেকে ভ্যাট আদায় করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। তবে অভিযানকালে জুড়ী ল্যাব এইড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের সকল কাগজপত্র ঠিক থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়‌।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন বলেন, জুড়ী আধুনিক হাসপাতালের অপারেশন থিয়েটার ও ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখা এবং বদর উদ্দিন জেনারেল হাসপাতালে নিয়ম বহির্ভূতভাবে রোগিদের কাছ থেকে ভ্যাট আদায় করায় আজকের অভিযানে দুটি হাসপাতালকে সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

জুড়ীরসময়/খোর্শেদ আলম/এএ