মেডিক্যালে চান্স পেলেন জুড়ীর জমজ দুই ভাই

মেডিক্যালে চান্স পেলেন জুড়ীর জমজ দুই ভাই


নিজস্ব প্রতিবেদক:

মৌলভীবাজারের জুড়ী উপজেলার পূর্বজুড়ী ইউনিয়নের টালিয়াউরা গ্রামের জমজ দুই ভাই এমবিবিএস ১ম বর্ষের ২০২১-২২ শিক্ষা বর্ষে মেডিকেল চান্স পেয়েছেন।

মঙ্গলবার ২০২১-২০২২ ‌শিক্ষাব‌র্ষের মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। ফলাফল প্রকাশের পর জমজ দুই ভাই মোহাম্মদ হাসান ও মোহাম্মদ হোসাইন সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল এ চান্স পান।

জমজ দুই ভাই সিলেট ব্লু-বার্ড স্কুল থেকে ২০১৯ সালে এসএসসিতে জিপিএ-৫ উত্তীর্ণ হন। এবং ২০২১সালে সিলেট এমসি কলেজ থেকে এইচএসসিতে  জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন।

তাদের পিতা আব্দুল কাইয়ুম সরকারি চাকুরিজীবি। তিনি সিলেটের বিশ্বনাথ হেলথ কমপ্লেক্সে হেলথ এসিস্ট্যান্ট হিসেবে কর্মরত আছেন। মা জোস্না বেগম গৃহিণী।

তাদের বড় বোন নুসরাত জাহান সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজের এমবিবিএস তৃতীয় বর্ষের শিক্ষার্থী। 

জমজ ভাই মোহাম্মদ হাসান জানান, পড়াশোনার বিষয়ে মা-বাবার কোন চাপ ছিল না। দিনের পুরো সময় পড়াশুনোয় কেটেছে।

তিনি জানান,  এইচএসসি পরীক্ষা শর্ট সিলেবাসে হয়। এবং মেডিক্যাল পরীক্ষা সম্পূর্ণ সিলেবাসে হয়। এজন্য পড়াশোনায় বেশি মনযোগ দিতে হয়েছিল। 

তিনি আরও জানান, গাইডের চেয়ে মূল বই গুরুত্বপূর্ণ। এগুলো বেশি করে পড়তে হবে।সবচেয়ে বেশি ভালো হয় যত বেশি প্রশ্নের সমাধান করা যায়।

জমজ আরেক ভাই মোহাম্মদ হোসাইন জানান, মেডিক্যালে চান্স পাওয়ার জন্য  সকল প্রশংসা আল্লাহর। এতে চান্স পাওয়ায় মা-বাবা, আত্নীয়-স্বজন সকলেই খুশি। ভবিষ্যতে ভালো ডাক্তারের পাশাপাশি ভালো মানুষ হতে চাই। এবং এলাকার মানুষের সেবা করতে চাই। 

জুড়ীরসময়/ডেস্ক /এএ