১১ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স পেল জুড়ীর ইব্রাহিম

১১ টি পবালিক বিশ্ববিদ্যালয়ে চান্স পেল জুড়ীর ইব্রাহিম


খোরশেদ আলম::

দেশের শীর্ষস্থানীয় ১১ টি পাবলিক বিশ্ববিদ্যালয় চান্স পেয়েছেন মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ইব্রাহীম।

ইব্রাহিমের বাড়ি উপজেলার গোয়ালবাড়ি ইউনিয়নের লাঠিটিলা গ্রামে। ঐ গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে ইব্রাহিম। বাবা ছিলেন সাবেক পুলিশ সদস্য। বাবার স্বপ্ন ছিল লেখাপড়া শেষে দেশের জন্য কিছু করবে।

ইব্রাহিমের সাথে কথা বলে জানা যায় ছাত্র জীবনে লাঠিটিলা সরকারি প্রাথমিক নিদ্যালয়ে সমাপনী পরিক্ষায় উত্তীর্ণ হয়ে কচুরগুল উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়। সেখান থেকে জেএসসি পাস করে হাজী ইনজাদ আলী উচ্চ বিদ্যালয়ে চলে যায়। সেখান থেকে এস এস সি পরিক্ষা সম্পন্ন করে তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজে ভর্তি হয় সেখান থেকে এইএসসি সম্পূর্ণ হয়। তার বাবার স্বপ্ন ছিল দেশের ভালো একটা শিক্ষা প্রতিষ্ঠানে লেখা পড়া করাবেন। কিন্তু তার আগেই জীবনের ইতি টানেন সেটাকে লক্ষ্য করে সেই লক্ষ্য পূরণের চেষ্টা করেছে মাত্র।

দেশের সর্বোচ্চ বিদ্যাপীট সহ ১১ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছে ইব্রাহিম।

ঢাকা বিশ্ববিদ্যালয়, C এবং D ইউনিটে পরিক্ষা দিয়ে, C ইউনিটে ৩০২৩ তম, D ইউনিটে ৪৬২ তম হয়ে সংস্কৃত পেয়েছিল।
গুচ্ছভুক্ত ২০ টি বিশ্ববিদ্যালয়ে একসাথে পরীক্ষা দিয়ে, খুলনা বিশ্ববিদ্যালয়ে, ইতিহাস ও বিশ্বসভ্যতা। বরিশাল বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে  রাষ্ট্রবিজ্ঞান।
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ম্যানেজমেন্ট। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মার্কেটিং। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সোশ্যাল ওয়ার্ক। মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েনঅর্থনৈতি।নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, একাউন্টটিং। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট।

এই ১১ টিতে চান্স পেয়েও সে তার পছন্দের বিষয় নিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর এ BBA (Accounting)  ভর্তি হয়েছে। সে তার স্বপ্ন পূরণের লক্ষে লেখা পড়া শেষে দেশ ও জাতীর জন্য ভালে কিছু করতে চায়।

জুড়ীরসময়/খোরশেদ/সাইফ