ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের কমিটিতে জুড়ীর মারুফ

ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের কমিটিতে জুড়ীর মারুফ


নিজস্ব প্রতিবেদক::

ইউরোপে প্রবাসীদের কল্যাণে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার প্রত্যয় নিয়ে বাংলাদেশি সংবাদকর্মীদের সমন্বয়ে ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব গঠন করা হয়েছে।

নবীন ও প্রবীনদের সমন্বয়ে নতুন এ কমিটি গঠিত হয়। ২২ সদস্য বিশিষ্ট এই কমিটির অভিবাসন সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মৌলভীবাজারের জুড়ী উপজেলার জনপ্রিয় নিউজ পোর্টাল জুড়ীর সময় এর নির্বাহী সম্পাদক মেহেদী হাসান মারুফ। 

তিনি জুড়ী উপজেলা প্রেস ক্লাবের সাবেক সদস্য হিসেবে কাজ করেছেন পাশাপাশি বিভিন্ন অনলাইন ও দৈনিক পত্রিকার সাথে জড়িত আছেন। এছাড়াও বহুল পরিচিত জাফলংনিউজ.কম এর বার্তা সম্পাদক হিসেবে কাজ করছেন।

উল্লেখ্য, ২০২২ সালের পহেলা জানুয়ারি শনিবার স্থানীয় সময় বিকাল সাড়ে পাঁচটায় একটি অনলাইন প্লাটফর্মে সাধারণ সভার আয়োজন করে বহুল প্রতীক্ষিত ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের আনুষ্ঠানিক পথচলা শুরু হয়।


আগামী দুই বছর (২০২২-২৩) এ কমিটি কাজ করে যাবে।  

সাধারণ সভায় সবার সম্মতিক্রমে  দৈনিক যুগান্তরের ইতালি প্রতিনিধি জমির হোসেনকে সভাপতি এবং বাংলা টিভির স্পেন প্রতিনিধি কবির আল মাহমুদকে সাধারণ সম্পাদক এবং ঢাকা পোস্টের পর্তুগাল প্রতিনিধি ফরিদ আহমেদ পাটওয়ারীকে ১নং যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত করে ২২ সদস্য বিশিষ্ট কমিটির তালিকা প্রকাশ করা হয়। 

নবগঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- উপদেষ্টা রিয়াদ আহাদ, বাংলা কাগজ নির্বাহী সম্পাদক (যুক্তরাজ্য), সহসভাপতি  হাবীবুল্লাহ আল বাহার (জার্মান), এমডি আব্দুল্লাহ ইকবাল (ফিনল্যান্ড), ওমর ফারুক হিমেল (জার্মান), যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ পাটওয়ারী(পর্তুগাল), ইসমাইল হোসাইন রায়হান (স্পেন), সাংগঠনিক সম্পাদক ফয়সাল মাহমুদ(যুক্তরাজ্য), সৈয়দ মুনতাসির রিমন (ফ্রান্স), লায়েবুর রহমান (বার্সেলোনা), আনোয়ার এইচ খান ফাহিম (পর্তুগাল), রাকিব হাসান রাফি (স্লোভেনিয়া), অর্থ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ শাহজাহান(পর্তুগাল) তথ্য গবেষণা ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আহমেদ রাজ (পোল্যান্ড), প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রিন্স শহীদ আহমেদ (পর্তুগাল), দপ্তর সম্পাদক মোহাম্মদ মুবিন খান (স্পেন, বার্সেলোনা), ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ আবু সাঈদ(পর্তুগাল,লিসবন), সদস্য মিরন নাজমুল (স্পেন), এড. আনিচুজ্জামান আনিচ (ইতালি), বাবু মিয়া জসিম (অস্টিয়া)। 

কমিটি ঘোষণার পর ক্লাবের উপদেষ্টা মণ্ডলী ও নবনির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক দিক নির্দেশনা মূলক শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

জুড়ীরসময়/ডেস্ক/সাইফ