মাধকের ভয়ঙ্কর নেশা থেকে আগামী প্রজন্মকে রক্ষা করতে হবে: জুড়ীতে স্বরাষ্ট্রমন্ত্রী

মাধকের ভয়ঙ্কর নেশা থেকে আমাদের আগামী প্রজন্মকে রক্ষা করতে হবে: জুড়ীতে স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক::

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, আমাদের পরবর্তী জেনারেশন যাদেরকে নিয়ে আমরা গর্ববোধ করি, যাদেরকে নিয়ে আপনারা স্বপ্ন দেখেন তাদেরকে রক্ষা করার জন্য মাদক থেকে দূরে রাখতে হবে। আপনারা যে যেখানে থাকেন মাধক যে একটা ভয়ঙ্কর নেশা, এটা যে শেষ করে দেয় মানুষকে, পরিবারকে, সমাজকে সে বিষয়টা তাদের বুঝাবেন।

শনিবার (৯ অক্টোবর) দুপুরে মৌলভীবাজারের জুড়ী থানার নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে থানা প্রাঙ্গনে সুধী সমাবেশে মন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের অনেক অনেক ঐতিহ্যে রয়েছে। পুলিশ বাহিনীর সঙ্গে আমাদের স্বাধীনতার, মুক্তিযুদ্ধের অনেক অনেক ইতিহাস রয়েছে, যা বলে শেষ করার নয়। আজকে জনগনের কিছু প্রয়োজন, সেখানে উপস্থিত দেখবেন আমাদের পুলিশ বাহিনী। জঙ্গিবাদ কিংবা সন্ত্রাস দমন বলেন, পুলিশ বাহিনী তার সক্ষমতার পরিচয় দিয়ে যাচ্ছে।

মাধকের ভয়ঙ্কর নেশা থেকে আমাদের আগামী প্রজন্মকে রক্ষা করতে হবে: জুড়ীতে স্বরাষ্ট্রমন্ত্রী

মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, মৌলভীবাজার রাজনগর ৩ আসনে সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসন সৈয়দা জহুরা আলাউদ্দিন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, পুলিশ কমিশনার এসএমপি মোঃ নিশারুল আরিফ, মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, জুড়ী উপজেলা চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক।

সুধী সমাবেশে মৌলভীবাজার জেলার বিভিন্ন, উপজেলার চেয়ারম্যান পৌরসভার মেয়র সরকারি কর্মকর্তা সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, জুড়ী উপজেলা চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক, বড়লেখা উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুক আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা সহ আরও অনেকে।

সবার উদ্দেশ্যে তিনির বলেন, আমরা শুধু তাদের ওপর কঠোর হলে, স্টিম রোলার চালালে হবেনা। তাদেরকে উদ্বুদ্ধ করতে হবে তারা সহ আমরা সবাই যাতে মাদকের বিরুদ্ধে ঘুরে দাঁড়াই। মাদকের এই ভয়ঙ্কর নেশা থেকে আমাদের নতুন প্রজন্মকে রক্ষা করতে না পারি তাহলে আমরা পথ হারিয়ে ফেলবো।

পরিশেষে মন্ত্রী বলেন, আমি শাহাব উদ্দিন ভাইয়ের এলাকায় যতবার এসেছি ততবার'ই মনে হয়েছে আমি আরও কিছুক্ষণ থেকে যাই। তিনি যেমন ভালো মানুষ ঠিক এখানকার প্রকৃতি ঠিক সেইরকম।সম্ভাবনাময় দেশ এই মৌলভীবাজার। যারাই এখানে পুলিশের দায়িত্বে এসেছেন তারা সবাই এই দেশকে ভালোবেসেছেন।

জানা গেছে, ‘পুলিশ বিভাগের ১০১টি থানা ভবন টাইপ প্ল্যানে নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় ২০১৬ সালের ২৯ নভেম্বর জুড়ী থানা ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। সরকারের গণপূর্ত অধিদপ্তর ৭ কোটি ৩৭ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করেছে।

✷ দুই মন্ত্রীকে বরণ করতে প্রস্তুত জুড়ী

শনিবার জুড়ীতে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

একটি আধুনিক থানার জন্মকথা- মফিজ উদ্দিন আহম্মেদ

জুড়ীরসময়/ডেস্ক/এস