সকল চা-বাগানে প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হবে - পরিবেশমন্ত্রী

সকল চা-বাগানে প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হবে - পরিবেশমন্ত্রী


স্টাফ রিপোর্টার::

যে সকল চা-বাগানে প্রাথমিক বিদ্যালয় নেই, সে বাগানগুলোতে দ্রুতসময়ে বিদ্যালয় স্থাপন করা হবে। এভাবেই বর্তমান সরকারের চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে।

সমাজসেবা অধিদপ্তর কতৃক বাস্তবায়িত মৌলভীবাজারের জুড়ী উপজেলার চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচি অনুষ্ঠানে একথা বলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। তিনি আরোও বলেন, চা শ্রমিকদের এক সময় এ দেশে ভোটের অধিকার ছিল না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চা- শ্রমিকদের প্রথম ভোটের অধিকার দিয়েছিলেন।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোঃ আলাউদ্দিনের সঞ্চালনায় মৌলভীবাজারের জুড়ী উপজেলা অডিটোরিয়ামে চা শ্রমিকদের এককালীন আর্থিক অনুদান দেওয়া হয় ।

এ সময় উপজেলার চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় এককালীন আর্থিক অনুদান হিসেবে ৩৪৪৭ জন চা শ্রমিকদের মধ্যে জনপ্রতি ৫০০০ টাকা করে মোট এক কোটি বাহাত্তর লক্ষ পঁয়ত্রিশ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

এ সময় মন্ত্রী আরও বলেন, এ সরকার জনগণের ও গরীব দুঃখী মানুষের সরকার। সাধারণ জনগণের ভাগ্য উন্নয়নে দিন রাত কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। জুড়ী উপজেলার লাঠিটিলায় নির্মাণ করা হবে দেশের তৃতীয় বঙ্গবন্ধু সাফারি পার্ক। জনগণের ক্ষতি করে এখানে সাফারি পার্ক নির্মাণ করা হবে না। বরং জনগণের স্বার্থ ও বনভূমি সংরক্ষণ করে এই সাফারি পার্ক নির্মাণ করা হবে। যারা সাফারি পার্কের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন তাদের উদ্দেশ্যে বলছি, আপনারা দেশের উন্নয়নে বাধাগ্রস্থ করবেন না। সাফারি পার্কের বিরুদ্ধে ষড়যন্ত্র করে লাভ হবে না। জুড়ীতেই বঙ্গবন্ধু সাফারি পার্ক নির্মাণ হবে, ইনশাআল্লাহ।

উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্ব অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, সহকারী কমিশনার তপন কুমার অধিকারী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুক আহমদ, পূর্বজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমেদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাকেশ পাল, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন সাবেল, সাধারণ সম্পাদক ইকবাল ভূঁইয়া উজ্জ্বল প্রমুখ।

জুড়ীর সময়/ডেস্ক/এম