অভিনব পাতা- ক্যালাডিয়াম বাইকোলার

অভিনব পাতা- ক্যালাডিয়াম বাইকোলার #জুড়িরসময়_bangladesh, #জুড়িরসময় #জুড়ির_সময়_english, #জুড়ির_সময়_epaper, #জুড়ির_সময়_facebook, #জুড়ির_সময়_hd, #জুড়ির_সময়_live, #জুড়ির_সময়_news, #জুড়ির_সময়_online, #জুড়ির_সময়_tv_live, #জুড়ির_সময়_twitter, #জুড়ির_সময়_wikipedia, #জুড়ির_সময়_youtube, #জুড়ির_সময়_টিভি, #জুড়ীর_সময়_bangladesh, #জুড়ীরসময় #জুড়ীর_সময়_english, #জুড়ীর_সময়_epaper, #জুড়ীর_সময়_facebook, #জুড়ীর_সময়_online, #জুড়ীর_সময়_tv, #জুড়ীর_সময়_নিউজ, #জুড়ীর_সময়_সংবাদ, #jurirsomoy, #jurir_somoy_bangla, #jurir_somoy_english, #jurir_somoy_epaper, #jurir_somoy_facebook, #jurir_somoy_fb, #jurir_somoy_kobita, #jurir_somoy_website, #jurir_somoy_wikipedia, #jurir_somoy_youtube, #jurir_shomoy, #jurirsomoy_app, #jurirsomoy_bangla, #jurirsomoy_english,


ডেস্ক রিপোর্ট::

এটি একটি আকর্ষণীয় উদ্ভিদ  যার পাতাগুলি ফুলের চেয়ে অনেক বেশি সুন্দর। এটি একটি হাইব্রিড উদ্ভিদ এবং গাছের সবুজ পাতায় এলোমেলো বিন্দু রয়েছে যা সাদা এবং লাল দিয়ে গঠিত। 

উদ্ভিদের বোটানিক্যাল নাম ক্যালাডিয়াম বাইকোলার (হাইব্রিড হওয়া উচিত)।  এটি Araceae উদ্ভিদ পরিবারের অন্তর্গত।  এটি আমাদের দেশে একটি বিদেশী উদ্ভিদ এবং দক্ষিণ আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ অঞ্চলের স্থানীয়।  ইংরেজিতে এর বেশ কিছু অভিনব নাম আছে, কিন্তু বাংলায় এর কোন নাম নেই।

এই শোভাময় আরামদায়ক উদ্ভিদ একটি দীর্ঘজীবী বহুবর্ষজীবী খাড়া উদ্ভিদ যার কোন কান্ড নেই।  পাতার আকৃতি সব সাধারণ পাতার মত এবং গাছের রাইজোম থেকে তৈরি ডালপালার উপরে গঠিত। এটি উচ্চতায় খুব বেশি বৃদ্ধি পায় না এবং ঝোপের মতো বৃদ্ধি পায়।  এটির পাতায় আকর্ষণীয় ও রঙের জন্য জনপ্রিয়।

পাতগুলো ফুলকি যা স্প্যাডিক্সের মতো একটি ফ্যালাস ধারণ করে যা দুধের সাদা রঙের স্প্যাথে আবৃত থাকে।  প্রায় কোব্রার মতো বিষধর সাপের হুডের অনুরূপ।  এই উদ্ভিদ বীজের মাধ্যমে বংশ বিস্তার করতে পারে কিন্তু বেশিরভাগই এর রাইজোমের মাধ্যমে সম্পন্ন হয়।

ছবিঃ তানজিমুল ইসলাম

জুড়ীরসময়/ডেস্ক/এস