তেলাপিয়া চাষে জুড়ী উপজেলা একটি মডেল

তেলাপিয়া চাষে জুড়ী উপজেলা একটি মডেল


নিজস্ব প্রতিবেদক::

জেলার মধ্যে তেলাপিয়া মাছ চাষের ক্ষেত্রে জুড়ী উপজেলা একটি মডেল। সরকারি সহযোগিতার ফলে সমগ্র দেশের মত জুড়ী উপজেলায়ও মৎস্য চাষে চাষিরা ব্যাপক আগ্রহী হচ্ছে। আমরা সব সময় মৎস্য চাষীদের পাশে আছি এবং থাকবো।

শনিবার (২৮ আগস্ট) সকাল উপজেলা সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মৎস্য সপ্তাহ উপলক্ষে বক্তব্যকালে উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবু ইউসুফ উপরোক্ত কথাগুলো বলেন।

আজ ২৮ আগস্ট থেকে ০৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে মৎস্য সপ্তাহ।  অনুষ্ঠানে ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে কর্মরত সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন করেন উপজেলা মৎস্য কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, মৎস্য খাত দেশের জিডিপি'তে দিন দিন অভূতপূর্ণ ভূমিকা রাখছে। এই সম্ভাবনাময় খাতকে ধরে রাখতে শিক্ষিত বেকার যুবকদের অংশ গ্রহণ খুবই গুরুত্বপূর্ণ। মৎস্য খাতকে সমৃদ্ধ করতে সরকার সবসময় মৎস্য চাষীদের সহযোগিতা করে আসছে। এছাড়াও সরকার ঘোষিত প্রণোদনার ৫ হাজার কোটি টাকার প্রণোদনার অংশের টাকা থেকে জুড়ীর অনেক মৎস্য চাষী ঋণ গ্রহণ করেছেন। উপজেলা পর্যায়ে ক্ষুদ্র ও প্রান্তিক মৎস্য চাষীদের মধ্যে ঋণ, বিভিন্ন বিষয় ভিত্তিক প্রশিক্ষণ, মাছের পোনা, খাদ্য, মৎস্য হ্যাচারী নির্মাণ, মাছের খাদ্য তৈরীর মেশিন, সেচ মেশিন, পরিবহনের জন্য পিকআপ ভ্যান বিতরন করা হয়েছে।

এসময় সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন- দৈনিক মানবজমিন প্রতিনিধি ফখরুল ইসলাম, সিনিয়র সাংবাদিক বদরুল ইসলাম, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি ও সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, দৈনিক আমার দেশ প্রতিনিধি হারিছ মোহাম্মদ, দৈনিক দেশ প্রত্রিকার প্রতিনিধি মোঃ আল আমিন, দৈনিক সমকাল প্রতিনিধি বেলাল হোসাইন, দৈনিক সকালের সময় প্রতিনিধি মনিরুল ইসলাম, দৈনিক জৈন্তা বার্তা প্রতিনিধি জহিরুল ইসলাম, দৈনিক ঢাকা টাইমসের প্রতিনিধি ইকবাল খান, দৈনিক বজ্রশক্তি প্রতিনিধি মোঃ শাহ আলম প্রমূখ।

জুড়ীরসময়/ডেস্ক/এস