জুড়ীতে অগ্নিকাণ্ড: ফায়ার সার্ভিস কর্মীদের কাজে বিপত্তি উৎসুক জনতা


স্টাফ রিপোর্টার:: 

জুড়ী উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডের বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। এসময় আগুন নেভাতে আসা ফায়ার সার্ভিস কর্মীদের কাজে বিপত্তি বাঁধে উৎসুক জনতার ভিড়। 

রোববার রাতে ৯ টার দিকে উপজেলার জায়ফরনগর ইউনিয়নের নাইট চৌমুহনা এলাকায় এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে কুলাউড়া থেকে ফায়ার সার্ভিস কর্মীরা আসেন। পরে বড়লেখাসহ বাকি উপজেলা থেকে ইউনিট এসে যুক্ত হয়।

আগুন লাগার পর উৎসুক জনতার ভিড়ে বিপত্তিতে পড়ে ফায়ার সার্ভিস। ভিড় ঠেলে ঘটনাস্থলে যেতে বাড়তি ভোগান্তি পোহাতে হয়েছে তাদের। কিছুতেই ঘটনাস্থল থেকে সরানো যায় না তাদের। ফলে আগুন নেভাতে তাদের সমস্যা হয়েছে। 

আগুন নেভাতে কাজ করে কুলাউড়া, বড়লেখা, রাজনগরের ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট। আগুন নিয়ন্ত্রণের বিষয়টি জুড়ীরসময়কে নিশ্চিত করেন মৌলভীবাজার ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা। 

মৌলভীবাজার ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা বলেন, এখানে দাহ্য পদার্থ বেশি থাকায় আগুন সাথে সাথে ছড়িয়ে পড়ে। তবে আগুন লাগার সঠিক কারন বলা যাচ্ছে না।

এর আগে করিম আলী নামের বস্তার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আর এন এন্টারপ্রাইজের দুটি দোকানসহ পাশের আরও ৪/৫ টি দোকানে আগুন ছড়িয়ে পড়ে। এছাড়াও হাজ্বী নুর জলিল ভিলার ৬ তলা ভবনে আগুন ছড়িয়ে পড়ে। একটি পেট্রলিয়াম, একটি ভাঙ্গাড়ী ও একটি এলপিজি গ্যাস সিলিন্ডারের দোকানসহ ৪ থেকে ৫ টি ব্যবসা প্রতিষ্ঠান ও কয়েকটি আবাসিক ভবন ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম, কুলাউড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার সাদেক কাউছার দস্তগীর, জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী সহ অন্যন্যরা।

জুড়ীরসময়/ডেস্ক/এস