জুড়ীতে চাদাঁর টাকার হিসাব নিয়ে সিএনজি শ্রমিকদের সংঘর্ষ

 

নিজস্ব প্রতিবেদক:: 

মৌলভীবাজারের জুড়ীতে চাদাঁর টাকার হিসাব নিয়ে সিএনজি শ্রমিকদের দুইপক্ষের সংঘর্ষে ৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

গতকাল রবিবার বিকেলে জুড়ী চৌমুহনা এলাকায় এ ঘটনাটি ঘটে। 

জানা যায়, উপজেলা সিএনজি চালক শ্রমিকরা দীর্ঘদিন থেকে চাদাঁ দিয়ে আসছেন উপজেলা কমিটিকে। কিন্তু হিসাবের জন্য বারবার তাগিদ দেওয়ার পরও হিসাব পাওয়া যায় না।  সিএনজি শ্রমিক সমিতির সভাপতি ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান চুনু রবিবার জুড়ী চৌমুহনীতে গেলে অপরপক্ষে তাকে হিসাবের জন্য একটি রুমে আটক করে রাখে। 

খবর পেয়ে মতিউর রহমান চুনুর পক্ষ সেখানে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ দেখা দেয়। এ সংঘর্ষে উপজেলা সিএনজি শ্রমিক সমিতির সভাপতি ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান চুনু  এবং শিশুপার্ক স্ট্যান্ড কমিটির সাবেক সভাপতি আব্দুশ শহীদ,সিএনজি শ্রমিক নেতা খুরশিদ আলম গাজী আহত হন। 

তাদের মধ্যে গুরুতর আহত আব্দুস শহীদকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরন করা হয়েছে। 

খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। 

পরে পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান হাজী মাছুম রেজা সহ কয়েকজন নেতৃবৃন্দ মতিউর রহমান চুনু কে বন্দি থেকে মুক্ত করে নিয়ে আসেন। 

উপজেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি মতিউর রহমান চুনু গণমাধ্যমকে বলেন, দীর্ঘদিন থেকে হিসাব হচ্ছে না। হিসাবের জন্য বৈঠক আহবান করে সেখানে তাদের দাওয়াত দিতে গেলে তারা (শহীদ অনুসারীরা)আমার উপর হামলা করে। 

অপরপক্ষ জুড়ী শিশু পার্ক স্ট্যান্ড কমিটির সাবেক সভাপতি আব্দুশ শহীদ গণমাধ্যমকে বলেন, তিনি (মতিউর রহমান চুনু) অনেক দিন থেকে সব ড্রাইভারদের টাকা মেরে খাচ্ছেন।হিসাব চাইলে ও হিসাব দেন না। আজ আমরা হিসাব চাওয়ায় আমাদের উপর হামলা হয়েছে। 

জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী জানান, সিএনজি ড্রাইভারদের দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পুলিশ সাথে সাথে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে।

জুড়ীরসময়/ডেস্ক/এস