মৌলভীবাজারে যাত্রা শুরু করলো ‘ইভোম্যাক্স আইটি’

মৌলভীবাজারে যাত্রা শুরু করলো ‘ইভোম্যাক্স আইটি’

মৌলভীবাজার প্রতিনিধি: 

আইসিটি মিনিস্ট্রির অধিনে লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্টের কয়েকজন প্রশিক্ষণার্থীর প্রচেষ্টায় মৌলভীবাজার শহরে ‘ইভোম্যাক্স আইটি’ নামে একটি ভার্চুয়াল আইটি এজেন্সি যাত্রা শুরু করেছে। 

রবিবার  (১ নভেম্বর) ১২ জন টিম মেম্বার নিয়ে সোশ্যাল মিডিয়ায় অফিসিয়ালিভাবে তাদের এই ভার্চুয়াল আইটি ফার্মের যাত্রা শুরু হয়।  

উদ্যোক্তারা জানায়, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পুলকের লাইভ অনুষ্ঠানের বক্তব্যের প্রতি উদ্ভুদ্ধ  হয়ে নিজেরা উদ্যোক্তা হওয়ার উদ্যোগ গ্রহণ করেন।  তারা তাদের এই আইটি এজেন্সির মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের মানুষের  ও কোম্পানির সমস্যা সমাধান করতে পারবে। 

তাদের সেবা সমূহের মধ্যে রয়েছে- ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, লিড জেনারেশন, ইমেইল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, ডাটা এন্ট্রি, এফিলিয়েট মার্কেটিং, এসইও ইত্যাদি।

মৌলভীবাজারে যাত্রা শুরু করলো ‘ইভোম্যাক্স আইটি’

উদ্যোক্তা কামরান আহমদ বলেন, আমাদের এই এজেন্সির মূল লক্ষ্য হচ্ছে বেকারত্ব দূর করা। আমরা চাই আমাদের এই এজেন্সির মাধ্যমে সরকারের গৃহীত পরিকল্পনা ‘ভিশন ২৫’ বাস্তবায়ন হবে। এ লক্ষ্যে  ২০২৫ সালের ভিতরে এক হাজারের বেশি মানুষ কর্মসংস্থান খুঁজে পাক। দক্ষ বেকার কেউ থাকলে আমাদের এজেন্সিতে সিভি ও পোর্টফোলিও পাঠাতে পারবে। আমরা তাকে বাছাই করে কর্মসংস্থান দেয়ার চেষ্টা করব। 

এলইডিপির ডিস্ট্রিক্ট কো অর্ডিনেটর শাহ ফাহিম বলেন, বিশ্বে ১.৫ ট্রিলিয়ন মার্কেট সাইজ রয়েছে আইটি ফ্রিলান্সিংয়ে। এর ক্ষুদ্র একটা অংশও যদি বাংলাদেশের তরুন তরুনীরা কেচ করতে পারে, তাহলে দেশে আর বেকারত্ব থাকবে না। 

তিনি বলেন, বিষয়টি রিয়েলাইজ করতে পেরেছে LEDP থেকে প্রশিক্ষণপ্রাপ্ত মৌলভীবাজারের কিছু তরুন। তাই বাংলাদেশে বসেই ইউরোপ এবং আমেরিকাতে এজেন্সি শুরু করেছে। যার মধ্য দিয়ে তাদের কর্মসংস্থানের পাশাপাশি বৈদেশিক মুদ্রা অর্জন হবে। তাদের এই উদ্যমী কার্যক্রমে আমরা মৌলভীবাজার বাসীর পক্ষ থেকে অভিনন্দন এবং শুভেচ্ছা জানাই।

জুড়ীরসময়/ডেস্ক