মসুর আলীকে দেখতে গেলেন জুড়ী উপজেলার ভাইস চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার::

সেই মসুর আলীকে দেখতে, তার খোঁজখবর নিতে ছুটে যান জুড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস। 

মসুর আলীর বাড়ি লাঠিটিলার ডুমাবাড়ি এলাকায়। গত ২০ আগস্ট জীবনে নেমে আসে ভয়াবহ এক দুর্ঘটনা। প্রতিদিনের মত ঐদিন ধান ভাঙ্গার মেশিন নিয়ে বাড়ি থেকে বের হয়েছেন। এরকম এক বাড়িতে ধান ভাঙ্গার সময় হঠাৎ করে অনাকাঙ্ক্ষিতভাবে তার ডান হাতটি মেশিনের ভেতর চলে যায়। সাথে সাথে হাতের কনুই পর্যন্ত ভেঙ্গে চুরমার হয়ে যায়। স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

ঘটনার ৪/৫ দিন পর মসুর ডান হাতের কনুই পর্যন্ত কেটে ফেলা হয়। কয়েকদিন চিকিৎসা শেষে টাকার অভাবে বাড়িতে নিয়ে আসেন তার পরিবার।

এদিকে আজ শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে মসুর আলীর বাড়িতে গিয়ে তার খোঁজ-খবর নিয়ে আসেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান। 

এসময় উনার সাথে উপস্থিত ছিলেন কেয়ার ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মারুফ খান শাহীন, জুড়ি উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মালিক লালসহ স্থানীয় কয়েকজন বাসিন্দা। 

জানা যায়, ভাইস চেয়ারম্যান তাৎক্ষণিক কিছু আর্থিক সহায়তা করেন মসুর আলীর চিকিৎসার জন্য। সরকারিভাবে সহায়তার ব্যবস্থা করে দিবেন বলে জানিয়েছে তিনি।

কেয়ার ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মারুফ খান শাহীন বলেন, মসুর আলী ভাইয়ের কৃত্রিম ফাংশনাল হাত লাগানোর জন্য উনার পরিবারের সঙ্গে কথা বলি। কৃত্রিম এই হাতটি লাগাতে ২ লক্ষ টাকার মতো লাগবে। কিন্তু তার পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা মোটেও সম্ভব নয়। যেখানে ঔষধ পত্র চিকিৎসা করাতে হিমশিম খেতে হচ্ছে।

তিনি আরও বলেন, টাকার অভাবে একজন মানুষ সুনির্দিষ্ট চিকিৎসা থেকে বঞ্চিত হতে পারে না। তাই আমরা কয়েকজন মিলে গত ৪ সেপ্টেম্বর থেকে এই উদ্যোগটি হাতে নেই। এপর্যন্ত আমরা বেশ কিছু টাকা সংগ্রহ করেছি। বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। এ কাজের জন্য ০১৭১৪-৯৯১৯৭৭ এই নাম্বারে যোগাযোগ করে আর্থিক সহায়তা পাঠাতে পারেন।

জুড়ীরসময়/ডেস্ক