পিডিবির অনিয়মতান্ত্রিক ব্যবস্থাপনা; ফুলতলায় মানববন্ধন

পিডিবির অনিয়মতান্ত্রিক ব্যবস্থাপনা; ফুলতলায় মানববন্ধন

আফিফুর রহমান::

উপজেলার ফুলতলা ইউনিয়নের ফুলতলা বস্তি, ক্যাম্পটিলা ও বিরইনতলা এলাকায় পিডিবি গ্রাহকদের বিদ্যুৎ কর্তৃপক্ষের প্রতি ব্যাপক অনিয়ম ও আস্থাহীনতার অভিযোগ উঠে এসেছে।প্রাকৃতিক কারণে সংযোগ বিচ্ছিন্ন বা বৈদ্যুতিক গোলযোগ সৃষ্টি হলে পূর্ণসংযোগে বিলম্ব ও পূর্ণমাত্রায় ভোল্টেজ পেতে এবং এতদসংক্রান্ত সমস্যা থেকে উত্তরণের জন্য যথাযথ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তাদের ভাবলেশহীন মনোভাবের কারণে মানববন্ধন করা হয়েছে।

শুক্রবার(২৬জুন) বিরইনতলা বিজিবি ক্যাম্প সংলগ্ন রাস্তায় স্থানীয় এলাকার সাধারণ জনগণ এক মানববন্ধনের আয়োজন করেন।

তাদের মানববন্ধনে বিদ্যুৎ থেকেও নামকাওয়াস্তে বিদ্যুতের এই কম ভোল্টেজের জন্য ছাত্র-ছাত্রীর লেখাপড়া এবং অসুস্থ্য ব্যক্তির চিকিৎসা সেবা হতে বঞ্চিত হওয়ার কথা তুলে ধরেন। নিভো নিভো আলোয় শিক্ষার্থীদের পড়ালেখায় অনেক ব্যাঘাত ও বিঘ্নতা ঘটে বলে উপস্থিত অভিভাবকরা জানান।অপরদিকে গ্রামের অনেক বয়োবৃদ্ধ সহ শ্বাসকষ্টে ভোগা রোগীদের বিদ্যুতের সাহায্যে নেবুলাইজেশন সেবা হতে বঞ্চিত থাকতে হচ্ছে বলে জানান তারা।

তাছাড়া মাসজিদ সহ বাসা-বাড়িতে মটরের সাহায্যে পানি তুলতে অনেক বেগ পোহাতে হয়।উপায়ন্তর না থাকায় বাধ্য হয়ে তেলচালিত জেনারেটর এর সাহায্যে পানি তুলতে হয় এবং তা অনেক ব্যয়বহুল বলেও উপস্থিত ভুক্তভোগীরা জানান।রেফ্রিজারেটর, টেলিভিশন কাঙ্ক্ষিত ভোল্টেজের অভাবে চলা একদম নাজেহাল অবস্থা বলে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

এতো সমস্যা থাকার পরেও প্রত্যেক মাসে ভূতুরে বিদ্যুৎ বিল হাতে পাওয়া মাত্রই গ্রাহকরা চমকে উঠেন।চক্ষু চড়কগাছ হওয়ার উপক্রম বিষয়টা তাদের মানসিকভাবে বিপর্যস্ত করছে বলে বিক্ষুব্ধ জনতারা জানান।

এসব থেকে উত্তরণ পেতে কুলাউড়া বিদ্যুৎ অফিসে যোগাযোগ করলে আশাপ্রবণ সাড়া তো দূরের কথা বরংচ দায়িত্বশীলদের উদাসীনতাকেই দায়ী করেন এলাকাবাসী।

তাছাড়া ফুলতলায় একটি সরকারি ব্যাংক থাকা সত্ত্বেও অতিরিক্ত গাড়ি ভাড়া খরচ করে উপজেলা সদরে গিয়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়। এরুপ বিড়ম্বনা ও দুর্ভোগ থেকে মুক্তি পেতে অনতিবিলম্বে সুষ্ট বিহীতের জন্য মৌলভীবাজার-১ আসনের পরিবেশ বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রী শাহাবউদ্দিন (এমপি) মহোদয়ের নিকট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভের মাধ্যমে অভিযোগ পেশ করেন মানববন্ধন কারীরা।

মানববন্ধনে এ সংক্রান্ত বিষয়সমূহ নিয়ে বক্তব্য রাখেন সমাজসেবক আকদ্দস আলী,ক্যাম্পটিলা মাসজিদ ইমাম গোলাম মোস্তফা ও প্রবীণ মুরব্বি ময়না মিয়া সহ এলাকার ভুক্তভোগী প্রমুখ উপস্থিত ছিলেন।

জুড়ীর সময়/ডেস্ক