বরুলীতে যাত্রীছাউনি এখন প্রতিটি মানুষের দাবি

বরুলীতে যাত্রীছাউনি এখন প্রতিটি মানুষের দাবি
হাসান সায়েম::

বর্ষা কিবা গ্রীষ্ম, কোনো কালেই যেন দুর্ভোগ যেন পিছু ছাড়ছে না জুড়ীর সাগরনাল ইউনিয়নের ০২ নং ওয়ার্ডবাসীদের। একটি যাত্রীছাউনির অভাবে বর্ষাকালে বৃষ্টিতে ভিজতে হয় আর গ্রীষ্মকালে রোদে পুড়তে হয়। স্থানীয়দের দাবি যত তাড়াতাড়ি সম্ভব এই স্থানে একটি যাত্রী ছাউনি স্থাপন করে দিতে হবে।

জানা যায়, ৬ নং সাগরনাল ইউনিয়নের ০২ নং ওয়ার্ড পাতিলাসাঙ্গনসহ আশপাশের এলাকায় ৫ হাজার জনসাধারণের জুড়ী বাজারে যাওয়ার জন্য বরুলী নামক স্থানে এসে দাড়াতে হয় গাড়ীর জন্য। কলেজ ছাত্র-ছাত্রীসহ সাধারণ যাত্রীদের পড়তে হয় চরম ভোগান্তিতে। প্রচন্ড রোদের সময়ও দীর্ঘক্ষন দাড়াতে হয়। আর বর্ষা-বাদলের এই সময়ে প্রায় প্রতিদিনই ভিজে ভিজে বাড়িতে ফিরতে হচ্ছে তাদের।

কথা হয় আামিনুল ইসলাম আব্দুল্লাহ এর সাথে। তিনি তৈয়বুন্নেছা খানম একাডেমি ডিগ্রী কলেজে পড়ালেখা করেন। তিনি বলেন, বরুলীর রাস্তার মোড়ে যাত্রী ছাউনি না থাকায় আমাদেরকে অনেক দিন কলেজে বৃষ্টিতে ভিজে ভিজে যেতে হয়েছে । কতৃপক্ষের কাছে ওই শিক্ষার্থী দাবি দ্রুত যাতে ব্যবস্তা নেওয়ার হয়।

একই কলেজের শিক্ষার্থী জুয়েল আহমদ বলেন, আমি গত বছর একটি পরীক্ষা দেওয়ার জন্য বাড়ি থেকে কলেজে যাচ্ছি। হটাৎ বরুলীর রাস্তার মোড়ে যাওয়ার পর প্রচন্ড বৃষ্টি চলে আসে। সে সময় কোনো গাড়িও পাওয়া যায়নি। তখন বৃষ্টিতে ভিজতে হইছিলো। পরে আর বৃষ্টির কারনে পরীক্ষা দিতে পারিনি।

স্থানীয় সায়েম হাসান বলেন, কর্মস্তলে যাওয়ার জন্য বাড়ী থেকে প্রতিদিনই হেঁটে হেঁটে যাওয়ার পর বরুলীতে গিয়ে রোদের মধ্যে দাঁড়িয়ে থাকতে হয়। সাথে সাথে গাড়িও পাওয়া যায় না। তাই অনেক সময় ছাউনি না থাকায় একপায়ে দাড়িয়ে থাকতে হয়।

স্থানীয় ইউপি সদস্য শরফ উদ্দিন মেম্বার বলেন, বরুলীর রাস্তার মোড়ে একটি যাত্রী ছাউনি খুবই জরুরী। যাত্রী ছাউনি না থাকার কারনে সাধারণ জনগনের অনেক কষ্ট হয়। হটাৎ বৃষ্টি চলে আসে। গরমের দিনে মানুষ রোদের মধ্যে দাড়িয়ে থাকতে হয়। তিনি সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে দ্রুত একটি ব্যবস্হা গ্রহনের দাবি জানান।

এবিষয়ে জুড়ী উপজেলা চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক বলেন, হুট করে যাত্রী ছাউনি তৈরী করা সম্ভব না। যে কোনো একটা প্রজেক্টে ডুকিয়ে তৈরী করতে হবে। যাত্রী ছাউনি নিয়ে এলাকাবাসী উপজেলা চেয়ারম্যান বরাবর আবেদন করতে হবে। তাহলে আমি একটি যাত্রী ছাউনি তৈরির জন্য ব্যবস্থা করে দিতে পারি।

জুড়ীর সময়/ডেস্ক