সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার হুমকি দিলেন জুড়ী থানার ওসি

সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার হুমকি দিলেন জুড়ী থানার ওসির


বিশেষ প্রতিবেদক::
মৌলভীবাজারের জুড়ী উপজেলায়  মাসোহারা দিয়ে চলছে অবৈধ অটোরিক্সা। এ নিয়ে সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা'র হুমকি দিলেন জুড়ী থানার অফিসার ইনচার্জ ওসি মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার ( ২১ আগস্ট  ) স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল 'জুড়ীর সময়' একটি অনুসন্ধানী রিপোর্ট প্রকাশ করে। এতে ক্ষীপ্ত হয়ে রাতেই জুড়ী থানার অফিসার ইনচার্জ জুড়ীর সময়ের সম্পাদক আশরাফ আলীকে মুঠোফোনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার হুমকি দেন।

সাংবাদিক আশরাফ আলী এবং ওসি মোশাররফ হোসেনের অডিও রেকর্ডটি প্রতিবেদকের কাছে সংরক্ষিত আছে। অডিও রেকর্ডে শুনা যায়, ওসি বলছেন- আপনার একটা নিউজ আমরা পেয়েছি  আপনি ওসি কে ব্লেইম দিয়েছেন যে, ওসি রিক্সাচালকদের কাছ থেকে টাকা নেয়। এটার কোনো তথ্য প্রমান আছে আপনার কাছে? আশরাফ আলী বলেন, সংবাদে প্রতিবেদকের কোনো বক্তব্য নেই । আমাদের কাছে যা তথ্য প্রমান এসেছে সংবাদে তাই লিখা হয়েছে।

ওসি বলেন, সরকারি কাজের যে স্পিড সেটা ক্ষুন্ন হয়েছে এবং রেডি থাকেন আমি আপনার কাছে তথ্যগুলো চাইবো আনুষ্ঠানিক লিখিতভাবে। আমি এখন আপনার নামে জিডি করতেছি।


আপনাকে প্রমান করতে হবে পুলিশ, ওসি রিক্সা চালাকদের থেকে টাকা নেয়। যদি তথ্য দিতে না পারেন আপনাদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে।  আপনি জবাব দেয়ার জন্য প্রস্তুত থাকেন। কালকে (শুক্রবার) আপনাকে নোটিশ পাঠানো হবে। এবং যারা এই নিউজ শেয়ার করেছে তাদের বিরুদ্ধে আমি ব্যবস্থা নিচ্ছি।

এবিষয়ে জুড়ীর সময়ের সম্পাদক আশরাফ আলী বলেন, আমার কাছে পর্যাপ্ত তথ্য প্রমান রেখেই আমি সংবাদ করেছি। পুলিশকে মাসোহারা দেয়ার বিষয়ে আমার কাছে শতভাগ তথ্য প্রমাণ সংরক্ষিত আছে।

মৌলভীবাজারের পুলিশ সুপার মো: মনজুর রহমান এবিষয়ে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করতে হলে অনেক প্রসিডিউর আছে। ওসি বললেই তো আর হবে না। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। ইতিমধ্যে একজন অতিরিক্ত পুলিশ সুপারকে দায়িত্ব দেয়া হয়েছে।

জুড়ীরসময়/এসএফ/সাইফ