জুড়ীর পাতিলাসাঙ্গনে প্রবাসীর ঘরে চুরি

জুড়ীর পাতিলাসাঙ্গনে প্রবাসীর ঘরে চুরি

নিজস্ব প্রতিবেদক::

মৌলভীবাজারের জুড়ীতে প্রবাসীর বাড়ীতে চুরির ঘটনা ঘটেছে। উপজেলার পূর্ব পাতিলাসাঙ্গন গ্রামের ছুটিয়াবাড়িস্থ কাতার প্রবাসী রফিক উদ্দিনের বাড়িতে এ চুরির ঘটনায় আতঙ্কিত গোটা গ্রামবাসী। রাতের অন্ধকারে ছাদের দরজা ভেঙ্গে চোরচক্র ঘরে প্রবেশ করে লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে যাবার পাশাপাশি ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন করে।


প্রসঙ্গত প্রবাসী রফিক উদ্দিন (২৯) কাতারে ২০১৬ সাল থেকে একটি সরকারী প্রতিষ্ঠানে চাকুরি করেন। মাত্র অল্প কয়েক বছরে নিজ মেধা ও পরিশ্রমে সেই প্রতিষ্ঠানের একজন গুরুত্বপূর্ণ কর্মকর্তা হিসেবে অধিষ্ঠিত হন। ২০১৮ সালে দেশে বিয়ে-শাদি করার পর ২০২০ এ নিজ ভিটায় দৃষ্টিনন্দন একটি ঘর তৈরি করেন। প্রবাসের পরিশ্রমের টাকায় শুধু নিজের জন্যই নয়, এলাকার সকল সামাজিক কাজে অগ্রবর্তী রফিক উদ্দিন। জানা যায়, বাৎসরিক ছুটিতে দেশে এসে নিজ গ্রামের রাস্তাটি পাকাকরণের জন্য নেতৃবৃন্দের বাড়িতে ধরনা দিতে দিতে একসময় নিজ নেতৃত্বে তহবিল গঠন করে রাস্তার কাজ শুরু করেন। এছাড়া এলাকার মসজিদের উন্নয়ন, বাৎসরিক ওয়াজ মাহফিল আয়োজনসহ সকল সামাজিক কাজে আগে থেকে কাজ করে যাচ্ছেন। ২০২২ থেকে কাতারে সস্ত্রীক বসবাস করায় এখন গ্রামের বাড়িটি খালি ও তালাবদ্ধ অবস্থায় পড়ে ছিলো। 

পাতিলাসাঙ্গনে প্রবাসীর ঘরে চুরি

সেই সুযোগই নিয়েছে চোরচক্র। ছাদের দিক থেকে স্টিলের দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে ঘরের যাবতীয় ফিটিংস যন্ত্রপাতি, কাপড়চোপর, ছোটখাট আসবাবপত্র, এলইডি টিভি, সৌরবিদ্যুতের সোলার প্যানেল, ব্যাটারি সহ টুকিটাকি লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে। এছাড়া চুরির প্রচেষ্টায় শূন্য ঘরের পালঙ্ক, কাবার্ড, ফ্রিজ, গোটা ঘরের পাইপ ফিটিংস ইত্যাদি প্রায় আরও লক্ষাধিক টাকার মালামাল ধংস করে রেখে যায়। সেই সাথে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে যায় প্রবাসীর লালিত সপ্নের সাজানো সংসারে। 


এ ঘটনার অভিযোগ করে জুড়ী থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে অভিযোগকারী পরিবারকে আশ্বস্ত করে জানিয়েছেন, 'এর সুষ্ঠু তদন্ত করা হবে এবং অচিরেই আসামীদের আইনের আওতায় আনা হবে'।


বৃহস্পতিবার সকালে পরিষ্কার করার জন্য তালা খুলে ঘরে প্রবেশ করে চুরির নমুনা দেখতে পেয়ে সাথে সাথে সবাইকে খবর দেন রফিকের ভাবী। বিকেলে তিক্ত প্রতিক্রিয়া জানিয়ে সুদূর প্রবাস থেকে ফেসবুকে নিজের বিদ্ধস্ত ঘরের ভিডিও শেয়ার করেন রফিক। সেই সাথে চোরকে ধরিয়ে দিলে নগদ ৫০ হাজার টাকা পুরষ্কারের ঘোষণা দেন তিনি।


জুড়ীরসময়/ডেস্ক/হোসাইন