জুড়ীতে গভীর রাতে দুই পক্ষের সংঘর্ষ : আহত ৬

জুড়ীতে গভীর রাতে দুই পক্ষের সংঘর্ষ : আহত ৬


বিশেষ প্রতিবেদক::

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে ছয়জন আহত হয়েছেন। উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নে সোমবার রাতে এ ঘটনা ঘটে। পরে এ ঘটনায় দুজনকে আটক করে পুলিশ।

জুড়ী থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্ব জুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্থানীয় বড় ধামাই গ্রামের বাসিন্দা ওবায়দুল ইসলামের সঙ্গে প্রতিবেশী স্বেচ্ছাসেবক লীগের ইউনিয়ন কমিটির সভাপতি ছায়াদ আহমদের বিভিন্ন বিষয়ে বিরোধ রয়েছে। গতকাল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কিছু লোক মোটরসাইকেল চুরির চেষ্টার অভিযোগে ছায়াদের ছেলে দেলোয়ার হোসেনকে (২১) মারধর করে ইউপি চেয়ারম্যানের বাড়িতে নিয়ে আটকে রাখেন। খবর পেয়ে টহল পুলিশের দল সেখানে গিয়ে দেলোয়ারকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান।

এদিকে দেলোয়ারকে আটকে রাখার জের ধরে দিবাগত রাত দুইটার দিকে স্থানীয় নয়াবাজার এলাকায় দুই পক্ষের লোকজন দেশীয় বিভিন্ন ধরনের অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উভয় পক্ষের ছায়াদ (৪৮), ছায়াদের বড় ভাই আনসার আলী (৬৫), ছেলে জায়েদ আহমদ (২৪), ইউপি চেয়ারম্যানের ভাই মারুফ আহমদ (২১), রায়হান আহমদ (২২) ও সাইদ আহমদ (২৫) আহত হন। তাঁদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এর মধ্যে অবস্থার অবনতি ঘটায় ছায়াদ, আনসার, জায়েদ, রায়হান ও সাইদকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এ ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীন মারুফ ও দেলোয়ারকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আজ মঙ্গলবার দুপুরে মৌলভীবাজারের আদালতে পাঠানো হয়। পরে মারুফ জামিনে ছাড়া পান।

ইউপি চেয়ারম্যান ওবায়দুল ইসলাম জানান, ছায়াদের ছেলের বিরুদ্ধে মোটরসাইকেল চুরির চেষ্টার অভিযোগ ওঠে। তাই স্থানীয় লোকজন তাঁকে ধরে তাঁর বাড়িতে নিয়ে আটকে রাখেন। তবে ছায়াদের আত্মীয় কিবরিয়া বলেন, পার্শ্ববর্তী গোয়ালবাড়ী ইউনিয়নে একটি জমির মাটি বিক্রি নিয়ে ইউপি চেয়ারম্যানের সঙ্গে দেলোয়ারের বিরোধ সৃষ্টি হয়। দেলোয়ারকে হেনস্তা করতে তাঁর বিরুদ্ধে মোটরসাইকেল চুরির চেষ্টার অভিযোগ তোলা হয়।

জুড়ী থানার উপপরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম আজ বিকেল সাড়ে চারটার দিকে বলেন, মোটরসাইকেল চুরির চেষ্টার অভিযোগ বা দুই পক্ষের সংঘর্ষের বিষয়ে এখনো কেউ অভিযোগ করেননি।

সৌজন্য: প্রথম আলো

জুড়ীরসময়/কেপ/সাইফ