জুড়ীতে প্রত্যয় মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

 

নিজস্ব প্রতিবেদক::

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার সাগরনাল উচ্চ বিদ্যালয় ও সাগরনাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রত্যয় মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় এই পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলে দুপুর ২ঘটিকা পর্যন্ত। ১০০ নম্বরের পরীক্ষায় প্রায় ৭শতাধিক পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন সাগরনাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদা আক্তার। হল সুপারের দায়িত্ব পালন করেন  সাগরনাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিখা রাণী দেব। এবং কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করেন সাগরনাল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ সিরাজ উদ্দিন।

পরীক্ষা কার্যক্রম পরিদর্শন করেন জুড়ী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা র্শম্মা, সাগরনাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর নূর মাস্টার, ইউপি সদস্য হারিছ উদ্দিন, প্রত্যয় ফর হিউম্যানিটির সাধারণ সম্পাদক আব্দুল আজিম শাওনসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মেধাবৃত্তি পরীক্ষায় জুড়ী উপজেলার প্রাথমিক, মাধ্যমিক, মাদ্রাসা ও কিন্ডার গার্টেন সহ ৭৬ টি শিক্ষাপ্রতিষ্টানের ৩য়, ৪র্থ, ৫ম ও ৮ম শ্রেণির প্রায় অংশগ্রহণ  করে। 

প্রত্যয় ফর হিউম্যানিটির সভাপতি মোঃ একরামুল হক বলেন, সংগঠনটি ২০১৬ সালে প্রতিষ্ঠা করা হয় অসহায় দরিদ্রদের চিকিৎসা সেবায় সহযোগীতা, গরীব শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী প্রদান ও পড়ালেখা ব্যয় করাসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনায়। 

তিনি বলেন, ২০১৮ সাল থেকে প্রত্যয়ের উদ্যোগে মেধাবৃত্তি পরীক্ষা শুরু করা হয়। করোনা কারণে বিগত ১ বছর বন্ধ থাকায় তৃতীয়বারের মতো এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 


জুড়ীরসময়/ডেস্ক/এবিডি