মৌলভীবাজারে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক::

শিক্ষামন্ত্রী ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাকে ৩ বছরে হ্রাস করার বক্তব্যের প্রতিবাদে মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট এর সকল শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

বুধবার(২৪ আগস্ট) দুপুর ১২টায় ইনস্টিটিউট শহিদ মিনারের সামনে এ মানববন্ধন সম্পন্ন হয়। পরে বিক্ষোভ মিছিল নিয়ে তারা ক্যাম্পাসের বিভিন্ন মুড় প্রদক্ষিণ করে।

বিক্ষোভ শেষে বক্তব্য রাখেন, ৭ম পর্বের কম্পিউটার টেকনোলজির সাব্বির আহমদ, ইলেক্ট্রনিক্স টেকনোলজির আজিজুর রহমান, সুমন আহমদ, ৫ম পর্বের কম্পিউটার টেকনোলজির রুহান আহমেদ, ইলেক্ট্রনিক্স টেকনোলজির সানোয়ার আহমেদ, ৩য় পর্বের ইলেক্ট্রনিক্স টেকনোলজির খায়রুল ইসলাম।

বক্তারা বলেন, আমরা ৪ বছরের ডিপ্লোমা চাই। ডিপ্লোমা ৩ বছরে হ্রাস করা হলে চাকরির ক্ষেত্রে আমরা প্রাপ্য সম্মান পাবোনা। তখন আমাদেরকে টেকনিশিয়ান, সুপারভাইজারের চাকরি করতে হবে যা কিনা একজন অষ্টম শ্রেণি পাস ব্যাক্তিও করতে পারে। শিক্ষা মন্ত্রীর বক্তব্য প্রত্যাহার না করলে আমাদের আন্দোলন আরো কঠোর থেকে কঠোরতম হবে। আমরা ৫২'র ভাষা আন্দোলন অনুসরণ করে রাজপথে বিক্ষোভ করবো। বঙ্গবন্ধুর আদর্শে গড়ে ওঠা শিক্ষার্থীদের দমিয়ে রাখা এতো সহজ না।

বক্তারা আরোও বলেন, ডিপ্লোমা পাস করে যদি আমাদের টেকনিশিয়ান, সুপারভাইজার হতে হয় তাইলে আমাদের এই শিক্ষার দরকার নাই। যেখানে স্বয়ং প্রধানমন্ত্রী বলেছেন দেশের ৮৫ ভাগ কাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা করে থাকে সেখানেই আজ কুচক্রী মহল ষড়যন্ত্রে লিপ্ত।


জুড়ীরসময় /ডেস্ক /এবিডি