চা শ্রমিকদের তোপের মুখে পরিবেশমন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদক::

চা শ্রমিকদের কাজে ফেরার জন্য আশ্বস্ত করতে গিয়ে তোপের মুখে পড়েছেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন। 

বুধবার (২৪ আগস্ট) সকাল ১১ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত জুড়ী বড়লেখা আঞ্চলিক মহাসড়কের চৌমুহনীতে এ সড়ক অবরোধ করা হয়। এতে উভয় পাশে কয়েক কিলোমিটার যানজট লেগে চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। 

এদিকে সরকারি কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে জুড়ীতে আসেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন। চা শ্রমিকদের অবরোধের খবর পেয়ে উপজেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা শেষে ঘটনাস্থলে যান মন্ত্রী।

এসময় তিনি চা শ্রমিকদের আশ্বাস দিয়ে বলেন, আপনারা জীবনভর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভালোবেসেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দিয়ে যাচ্ছেন। শেখ হাসিনার সরকার বাগানের অনেক শ্রমিককে ঘর তৈরি করে দিয়েছে। আগামী দু-তিন দিনের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের মজুরি নিয়ে একটা কিছু বলবেন। দয়া করে আপনারা ধৈর্য ধরে ঘরে ফিরে যান। পরে পরিবেশমন্ত্রীর আশ্বাসে চা শ্রমিকরা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

পরিবেশ মন্ত্রীর বক্তব্যে পরপরই চা-শ্রমিকরা অনাস্থা জানান। সবাই মানি না মানবো স্লোগান দিতে থাকেন।পরিবেশ শান্ত করতে আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম হাতে মাইক নেন।‌ পরে তার হাত থেকে মাইক্রোফোন কেড়ে নিয়ে চা শ্রমিকরা বলতে থাকেন 'মন্ত্রী মহোদয় এতোদিন কোথায় ছিলেন?' পরে মন্ত্রী ঘটনাস্থলে ত্যাগ করেন। 

জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী বলেন, মন্ত্রী মহোদয় খুব সুন্দর কথা বলেছেন। তিনি তিন দিনের মধ্যে ভাল খবর পাওয়ার আশ্বাস দিয়েছেন। শ্রমিকরা পরে সড়ক থেকে নেমে যায়।


জুড়ীরসময়/ ডেস্ক /আশরাফ /এবিডি