জাতীয় পর্যায়ে প্রেসিডেন্ট'স স্কাউট এ্যাওয়ার্ড অর্জন করলো জুড়ীর মাহি

জাতীয় পর্যায়ে প্রেসিডেন্ট'স স্কাউট এ্যাওয়ার্ড অর্জন করলো জুড়ীর মাহি


নিজস্ব প্রতিবেদক::

বাংলাদেশ স্কাউটস্ এর সর্বোচ্চ সম্মাননা প্রেসিডেন্ট'স স্কাউট এ্যাওয়ার্ড অর্জন করেছে মৌলভীবাজারের জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের স্কাউট আব্দুল্লাহ আল মাহি আজিজি।

সোমবার (২৭ জুন) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (চীন- মৈত্রী সম্মেলন কেন্দ্রে) বাংলাদেশ স্কাউটস্ এর ৫০তম বার্ষিক সম্মেলনে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক উদ্ভোধিত অনুষ্ঠানে পিএস এ্যাওয়ার্ড অর্জনকারী ২০১৯ ব্যাচ'কে আনুষ্ঠানিকভাবে এ্যাওয়ার্ড ও সনদপত্র প্রদান করা হয়।

আব্দুল্লাহ আল মাহি ইতিপূর্বে জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের নেতৃত্বে ছিলেন দীর্ঘদিন। সর্বশেষ সিনিয়র পেট্রোল লিডারের দায়িত্বে ছিলেন।

বর্ণীল স্কাউট জীবনে উপজেলা, জেলা, অঞ্চল থেকে শুরু করে জাতীয় এমনকি আন্তর্জাতিক পর্যায়েও স্কাউট ক্যাম্প ও বিভিন্ন প্রশিক্ষণমূলক কার্যক্রমে অংশ নিয়েছে।

জানা যায়, দীর্ঘমেয়াদি প্রক্রিয়ায় নির্বাচিত হয়ে জেলা, অঞ্চল ও জাতীয় পর্যায়ে লিখিত, মৌখিক, ব্যবহারিক ও সাঁতার পরীক্ষা দিয়ে এই সর্বোচ্চ এ্যাওয়ার্ড অর্জন করতে হয়।

উল্লেখ্য, উপজেলার গন্ডি পেরিয়ে সে শুধু জাতীয় পর্যায়েই সাফল্য অর্জন করে থেমে যায়নি বরং সাফল্যের ছাপ রেখেছে আন্তর্জাতিক পর্যায়েও। আব্দুল্লাহ আল মাহি ২৪তম বিশ্ব স্কাউট জাম্বুরীতে বাংলাদেশ স্কাউটস্ এর প্রতিনিধি দলের সদস্য হয়ে আমেরিকায় জাম্বুরীতে অংশ নিয়েছিলেন। যেখানে জাতিসংঘের মহাসচিব বান কি মুনের সাথেও সাক্ষাৎ এর সৌভাগ্য হয়েছিল তার। এছাড়াও ২০১৭ সালে ৫ম সুইডিশ স্কাউটস্ জাম্বুরিতে সে বাংলাদেশ স্কাউটস্ কর্তৃক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছিলো। যদিও পরে ভিসা জটিলতায় আর যাওয়া হয়নি।

মাহি বর্তমানে দেশের খ্যাতনামা ঢাকা সিটি কলেজে দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নরত এবং একই কলেজের রোভার স্কাউট গ্রুপ (ঢাকা সিটি কলেজ রোভার স্কাউট গ্রুপ) এর সাথে সম্পৃক্ত।

এ্যাওয়ার্ড পরবর্তী অনুভূতি সম্পর্কে জানতে চাইলে আব্দুল্লাহ আল মাহি বলেন, "প্রেসিডেন্টস্ স্কাউট এ্যাওয়ার্ড পাওয়া আমার জীবনের সবচেয়ে বড় অর্জন। স্কাউট জীবনের শুরু থেকেই আমি সবসময় এই সম্মাননা অর্জনের স্বপ্ন দেখতাম। আলহামদুলিল্লাহ এই সেই স্বপ্ন বাস্তবে পরিণত হয়েছে। মাহি থেকে পিএস মাহি হওয়ার যাত্রায় আমার জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ইউনিট লিডার, প্রধান শিক্ষক, জুড়ী উপজেলা স্কাউটস্ এর কমিশনার ও সম্পাদক সহ জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের স্কাউট দলের সাবেক-বর্তমান সকল স্কাউট সদস্যের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি।


মাহি বলেন, স্কাউটের আদর্শকে বুকে ধারণ করে এবং বাকি জীবনও স্কাউটিংয়ের সাথে থাকার প্রত্যয় নিয়ে যেন চলতে পারি সেজন্য সবার কাছে দোয়া প্রার্থী।

জুড়ীরসময়/ডেস্ক/সাইফ