জুড়ীতে ঝড়ে উড়ে গেল প্রতিবন্ধীর ঘরের চাল

 

নিজস্ব প্রতিবেদক:

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় ঝড়ে উড়ে গেল কয়েকজনের ঘরের চাল। রবিবার (১ মে) ভোরে উপজেলার সদর  জায়ফরনগর ইউনিয়নের নয়াগ্রামে কাল বৈশাখী ঝড়ের তান্ডবে এসব ঘরের চাল উড়ে যায়।

রবিবার ভোরের এ কাল বৈশাখী ঝড়ে  মানুষের ঘরবাড়ী, গাছ-পালা ও বিদ্যুৎ লাইনের ব্যাপক ক্ষতি হয়। ভোর থেকে বিকেল পর্যন্ত পুরো উপজেলা ছিল বিদ্যুৎ বিচ্ছিন্ন।

স্থানীয় সূত্র জানায়, ঝড়ের সময় নয়াগ্রাম গ্রামের প্রতিবন্ধী মোঃ মহিউদ্দিনের  এর ঘরের চাল উড়ে গেলে তিনি ও তার ছেলে মেয়েসহ স্ত্রী ভয়ে আঁতকে উঠেন। ঝড়ের কবলে থেকে বাঁচতে কোনরকমে পাশের ঘরে গিয়ে ওঠেন তারা। ঝড়ের পর থেকে তিন ছেলে মেয়ে সহ পরিবারের সবাই খোলা আকাশের নিচে বসবাস করছেন। এছাড়াও ঝড়ে একই গ্রামের আজাদ হোসেনের ঘরও বিধ্বস্ত হয়েছে। ঝড়ে আজাদ হোসেনের ঘরে বড়ই গাছ পড়ে সবকিছু তছনছ হয়ে গেছে। সব কিছু হারিয়ে পরিবারটিও এখন নিঃস্ব। উভয় পরিবারের জন্য বর্তমানে খাদ্য সহায়তা সহ ঘর মেরামত করা খুবই জরুরি হয়ে পড়েছে।

ঝড়ে ঘরের চাল উড়ে যাওয়া প্রতিবন্ধী মোঃ মহিউদ্দিন জানান, কোন কিছু বুঝে উঠার আগে হঠাৎ কালবৈশাখীর ঝড়ে আমাদের ঘরের চাল উড়ে গিয়ে পাশের খালে পড়ে। ভোর থেকে সারাদিন আমরা খোলা আকাশের নিচে বসবাস করছি। আমাদের পাশে দাঁড়ানোর জন্য সরকারের পাশাপাশি বিত্তবানদের আহ্বান জানাচ্ছি।

স্থানীয় ইউপি সদস্য মনিরুল ইসলাম বলেন, খবর পেয়ে  সকাল থেকেই আমি পরিবার দুটির খোঁজখবর রাখতে ঘটনাস্থলে অবস্থান করছি। ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যানের সাথে কথা হয়েছে। পরিষদের পক্ষ থেকে তাদের সহায়তা করার ব্যবস্থা করা হচ্ছে। এসময় তিনি আরোও বলেন, সরকারের সহায়তার পাশাপাশি সমাজের বিত্তবানরা এ দুটি পরিবারের পাশে এগিয়ে আসলে অনেক ভালো হতো।

উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা বলেন, ঝড়ে বেশ কয়েকটি পরিবারের ক্ষতি হওয়ার খবর আমরা পেয়েছি ‌। তালিকা করে সরকারি সহায়তার ব্যবস্থা করা হবে।

জুড়ীরসময়/মনিরুল/এএ