মুসল্লিকে মসজিদমুুখী করতে ব্যতিক্রমী উদ্যোগ


নিজস্ব প্রতিবেদক:

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের বৃহত্তর কচুরগুলের সামাজিক সংগঠন "আলোর দিশারী যুব সংঘ"এর উদ্যোগে মুসল্লীদের মসজিদমুখী করতে কচুরগুলের চারটি জামে মসজিদের চার জন মুসল্লিকে ঈদ উপহার দেওয়া হয়েছে।

মসজিদগুলো হলো, কচুরগুল কেন্দ্রীয় জামে মসজিদ, লঙ্গরখানা জামে মসজিদ, নালা  পুঞ্জি  জামে মসজিদ ও দক্ষিন লাঠিটিলা জামে মসজিদ।

জানা যায়, সঠিক নিয়মে সর্বোচ্চ সংখ্যক ওয়াক্ত নামাজ জামায়েতের সাথে আদায়কারী প্রতি মসজিদ থেকে এক (০১) জন করে মুসল্লীকে নির্বাচন করে চলতি মাসের সেরা নামাজিদের পুরষ্কার প্রদান করা হয়। পুরষ্কার হিসেবে একটি করে পাঞ্জাবি দেয়া হয়৷ 

আলোর দিশারি যুব সংঘের সভাপতি জালাল আহমদ বলেন,  আমরা এবার আর্থিক অসচ্ছলতার কারণে চারটি মসজিদের মুসল্লীদের উপহার দিয়েছি। আগামীতে বৃহত্তর কচুরগুল এলাকার সব মসজিদে দেওয়ার পরিকল্পনা আছে। এবং আমাদের সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমে  সকলের সহযোগিতা কামনা করছি৷ 

তিনি বলেন, অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি সংগঠনের সকল সদস্যদের প্রতি। যাদের অক্লান্ত প্রচেষ্টায় অবশেষে আমরা আমাদের কাঙ্খিত  লক্ষ্য বাস্তবায়ন করতে পেরেছি। ভবিষ্যৎে সামাজিক সকল কার্যক্রমে আলোর দিশারীর অবদান থাকবে।  আগামীতে আরো বড় পরিসরে করার উদ্যোগ নেব। তাই আমাদের এই পরিকল্পনা ভালো লাগলে আপনারা প্রত্যেকে আমাদের সাথে যুক্ত হয়ে সহযোগিতা করতে পারেন। মূলত পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে সকল মানুষকে মসজিদমুখি করাটাই ছিল আমাদের মূল লক্ষ্য।

জুড়ীরসময়/খোর্শেদ/এএ