জুড়ীতে এইচএসসিতে পাশের হার ৯৪.০৭%, আলীমে ৯২.৮৫%

জুড়ীতে এইচএসসিতে পাশের হার ৯৪.০৭%, আলীমে ৯২.৮৫%


বিশেষ প্রতিবেদক::

সারাদেশে একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা
হয়েছে। পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে ফলাফল ঘোষণা করা হয়। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ফলাফলের আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে মৌলভীবাজার জেলার জুড়ীতে আজ ঘোষিত  এইচএসসির ফলাফলে পাশের হার ৯৪.০৭%, আলীমে ৯২.৮৫%।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৪ টি কলেজ থেকে ২৭ জন জিপিএ ফাইভ পেলেও তিনটি মাদ্রাসার কোন শিক্ষার্থী জিপিএ ফাইভ পায়নি। উপজেলার তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ থেকে এবার ৬১৩ জন শিক্ষার্থী অংশ নিয়ে ৫৭১ জন পাশ করেছে,তাদের পাশের হার ৯৩.১৫%, জিপিএ ফাইভ পেয়েছে ১৬ জন শিক্ষার্থী। হাজী আফতাব উদ্দিন আমিনা খাতুন  কলেজ থেকে ১০৫ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ১০০ জন, পাশের হার ৯৫.২৪%, জিপিএ ফাইভ পেয়েছে ৭ জন শিক্ষার্থী। শাহনিমাত্রা সাগরনাল ফুলতলা কলেজ থেকে ২১৫ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ২০৬ জন, পাশের হার ৯৭.৬৩%, জিপিএ ফাইভ পেয়েছে ২ জন শিক্ষার্থী। শিলুয়া হাই স্কুল এন্ড কলেজ থেকে ২৯ জন শিক্ষার্থী অংশ নিয়ে ২৮ জন শিক্ষার্থী পাশ করেছে,পাশের হার ৯৬.৫৫% জিপিএ ফাইভ পেয়েছে ২ জন শিক্ষার্থী। অফিস সূত্রে আরোও জানা যায়, উপজেলার নয়াবাজার আহমদীয়া  ফাজিল  মাদ্রাসা থেকে ৪৯ জন শিক্ষার্থী অংশ নিয়ে ৪৩ জন পাশ করেছে,পাশের হার ৮৭.৭০%, সাগরনাল সিনিয়র মাদ্রাসা থেকে ২২ জন শিক্ষার্থী অংশ নিয়ে ২২ জনই পাশ করেছে, তাদের পাশের হার শতভাগ। হযরত শাহখাকী (র:) আলীম  মাদ্রাসা থেকে ২৭ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ২৬ জন, পাশের হার ৯৬.২৯ %।

এক প্রতিক্রিয়ায় তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফরহাদ আহমদ বলেন, করোনাকালীন সময়ে অনেক সীমাবদ্ধতার মধ্যে আমাদের শিক্ষার্থীরা মাত্র পাঁচ মাস ক্লাস করার সুযোগ পেয়েছে। তারপরও আমাদের এবারের এইচএসসির ফলাফল আশানুরূপ হয়েছে।

উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোঃ আলাউদ্দিন বলেন, আজ ঘোষিত ফলাফলে জুড়ী উপজেলায় এইচএসসিতে পাশের হার ৯৪.০৭% এবং আলীমে ৯২.৮৫%। এ সময় তিনি আরও বলেন, উপজেলার ৪ টি কলেজ থেকে ২৭ জন জিপিএ ফাইভ পেলেও তিনটি মাদ্রাসার কোন শিক্ষার্থী জিপিএ ফাইভ পায়নি।

জুড়ীরসময়/এমই/সাইফ