জুড়ীতে আসছেন সিলেটের মুরাদ, বইছে সমালোচনার ঝড়!

জুড়ীতে আসছেন সিলেটের মুরাদ, বইছে সমালোচনার ঝড়


নিজস্ব প্রতিবেদক:: 

জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের বড় ধামাই ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে হিফযুল কুরআন প্রতিযোগিতা ও ইসলামিক সাংস্কৃতিক সন্ধ্যায় আগামী ২৫ ফেব্রুয়ারী শুক্রবার আসছেন সিলেটের জনপ্রিয় অভিনয় শিল্পী বেলাল আহমদ মুরাদ। 

মুরাদ ইসলামিক সাংস্কৃতিক সন্ধ্যায় এসে অভিনয় পরিবেশনা করবেন। গত দু তিনদিন থেকে দেখা যাচ্ছে অভিনয় শিল্পী বেলাল আহমদ মুরাদের বিভিন্ন ছবি ও ভিডিও পোস্ট করে প্রতিবাদ জানাচ্ছেন নেটিজেনরা। অনেকেই বয়কট ঘোষণা করছেন। 

পাঠকের সুবিধার্থে হুবহু ফেসবুক পোস্ট তুলে ধরা হলো- 

একজন লিখেছেন, কোরআন প্রতিযোগিতায় কেন কৌতুক অভিনেতা বেলাল? কৌতুকের সাথে কোরআনকে মেলানো ইসলাম অবমাননার শামিল। তীব্র নিন্দা জানাই। অবিলম্বে মুরাদকে বয়কট করুন। 

বেলাল আহমেদ মুরাদের দুইটি নাটকের ভিডিও পোস্ট করে আশরাফুজ্জামান রিশাদ নামের একজন লিখেছেন, সিলেটী ভাষায় সুন্দর সুন্দর নাটক উপহার দেন, যদিও তিনি তার গ্রিন বাংলা ইউটিউব চ্যানেলে নারীদের নিয়ে ভিডিও না করার বিভিন্ন বার্তা দিয়েছেন, বা তিনি গ্রিন বাংলাতে মহিলা ছাড়া নাটক করেন, মূলত সেটাকে তিনি কৌশল হিসেবে নিয়েছেন। 

আসলে তিনি আর তার আগের জায়গায় নেই, মূল জায়গা থেকে সরে গিয়ে এখন নারীকুল নিয়েও নাটক করছেন বেশ জোরেশোরে ।

সুতরাং যে নারী নিয়ে অভিনয় করে সে কোনো অবস্থাতে ইসলামিক অনুষ্ঠানের স্টেজে উঠতে পারেনা । যেখানে কোরআনে হাফেজরা তেলাওয়াত করবেন, ইসলামি সংগীত পরিবেশন হবে সেখানে একজন টিভি নাট্যকারের স্টেজে উঠার যোগ্যতা নেই। আমি মানুষ খুব ভালো নয়, ততোটুকু ইসলাম সম্পর্কে জানিনা, কিন্তু ইসলাম একটি স্পর্শকাতর জায়গা, ইসলাম নিয়ে ফাজলামি মেনে নিব না, ইসলামি অনুষ্ঠানে একজন টিভি অভিনেতাকে স্টেজে তুলা বেয়াদবির সামিল।আপনাদের শুভবুদ্ধির উদয় হোক।

জুড়ীতে আসছেন সিলেটের মুরাদ, বইছে সমালোচনার ঝড়!


এবিষয়ে বড় ধামাই ছাত্রকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক আরাফাত জামান জুড়ীরসময়কে বলেন, হিফযুল কুরআন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান দুটোই আলাদা। কুরআন প্রতিযোগিতা আজকেই সমাপ্ত হবে। বেলাল আহমদ মুরাদকে আমরা আমন্ত্রণ করেছি সামাজিক সচেতনতামূলক ছোট্ট একটি টকশোর জন্য। তিনি ৩০ মিনিটে এটি পরিবেশনা করবেন।

তিনি বলেন, যেহেতু এই বিষয়টি নিয়ে অনেক সমালোচনা হচ্ছে সেজন্য আমরা কমিটির সবাই আজকে বসবো এবং আলোচনা করে সিদ্ধান্ত নিবো। 

জুড়ীরসময়/ডেস্ক/সাইফ