জুড়ীতে ছত্রাক পড়া খাবার বিক্রি, গুনতে হলো জরিমানা!

জুড়ীতে ছত্রাক পড়া খাবার বিক্রি, গুনতে হলো জরিমানা!


বিশেষ প্রতিবেদক::

মৌলভীবাজারের জুড়ীতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযান পরিচালিত হয়েছে। এসময় মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করা, মূল্য তালিকা না রাখা এমনকি ছত্রাক পড়া খাদ্য দ্রব্য বিক্রয়ের জন্য দোকানদারকে জরিমানা করা হয়।

শনিবার (০৪ সেপ্টেম্বর) মৌলভীবাজার জুড়ী উপজেলার কামিনীগঞ্জ বাজার, ফুলতলা রোড, পোষ্ট অফিস রোডসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার। মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করা, মূল্য তালিকা না রাখা, অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রয় করা, ছত্রাক পড়া খাদ্য দ্রব্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কামিনীগঞ্জ বাজারে অবস্থিত ব্রাদার্স এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, জাহিদ খাদ্য ভান্ডারকে ৫ শত টাকা, ফুলতলা বাজার রোডে অবস্থিত এম জে কে ভেরাইটিজ ষ্টোরকে ২ হাজার টাকা, রনি এন্ড রাফি ভেরাইটিজ ষ্টোরকে ৫ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। 

ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৮ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। এছাড়াও পথচারী এবং ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতা অবলম্বনে শারীরিক দূরত্ব মেনে চলার জন্য এবং মাস্কবিহীন ক্রেতার কাছে পণ্য বিক্রয় না করার জন্য অনুরোধ জানানো হয়। এছাড়াও নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, মাছ মাংসের দোকান, ফার্মেসী দোকানসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

একইসাথে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছে ভোক্তা অধিদপ্তর।

জুড়ীরসময়/ডেস্ক/এস