জুড়ীতে ক্রেতা সেজে অভিনব কায়দায় চুরি

জুড়ীতে ক্রেতা সেজে অভিনব কায়দায় চুরি- #জুড়িরসময়_bangladesh, #জুড়িরসময় #জুড়ির_সময়_english, #জুড়ির_সময়_epaper, #জুড়ির_সময়_facebook, #জুড়ির_সময়_hd, #জুড়ির_সময়_live, #জুড়ির_সময়_news, #জুড়ির_সময়_online, #জুড়ির_সময়_tv_live, #জুড়ির_সময়_twitter, #জুড়ির_সময়_wikipedia, #জুড়ির_সময়_youtube, #জুড়ির_সময়_টিভি, #জুড়ীর_সময়_bangladesh, #জুড়ীরসময় #জুড়ীর_সময়_english, #জুড়ীর_সময়_epaper, #জুড়ীর_সময়_facebook, #জুড়ীর_সময়_online, #জুড়ীর_সময়_tv, #জুড়ীর_সময়_নিউজ, #জুড়ীর_সময়_সংবাদ, #jurirsomoy, #jurir_somoy_bangla, #jurir_somoy_english, #jurir_somoy_epaper, #jurir_somoy_facebook, #jurir_somoy_fb, #jurir_somoy_kobita, #jurir_somoy_website, #jurir_somoy_wikipedia, #jurir_somoy_youtube, #jurir_shomoy, #jurirsomoy_app, #jurirsomoy_bangla, #jurirsomoy_english,

নিজস্ব প্রতিবেদক::

জুড়ী উপজেলায় একটি দোকানে ক্রেতা সেজে অভিনব কায়দায় চুরি করতে গিয়ে ধরা পড়েছে মা ও মেয়ে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২৪ জুন ) উপজেলার ভবানীগঞ্জ বাজারে। তাঁদের বাড়ি উপজেলার সদর জায়ফরনগর ইউনিয়নে। মায়ের বয়স ৩০ ও মেয়ের বয়স ১৩।

অভিনব কায়দায় ক্রেতা সেজে বোরকা পরে মা আর কিশোরী মেয়ে দোকানে ঢোকেন। মা জিনিসপত্রের দাম নিয়ে দোকানদারের সাথে কথা বলে দোকানদারকে ব্যস্ত রাখেন। এ সুযোগে মেয়ে সুকৌশলে মালামাল চুরি করে। চুরি শেষ হলে তাঁরা অতিদ্রুত চলে যান।

দোকানমালিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, ভবানীগঞ্জ বাজারের মুদিদোকানি খোরশেদ স্টোরের মালিক হাসান আহমদ ১৯ জুন দোকানের প্রায় দুই হাজার টাকার মালামাল চুরি হয়েছে বলে নিশ্চিত হন।

পরে তিনি সিসি ক্যামেরার ফুটেজে দেখেন বোরকা পরিহিত দুই নারী এসব মালামাল চুরি করে নিয়ে গেছেন । এরপর থেকে তিনি বিভিন্ন সময় এসব চোর চক্রের মহিলাদের অনুসরণ ও কৌশলে খুঁজতে  থাকেন।

এরপর বৃহস্পতিবার (২৪ জুন ) বেলা ১১টার দিকে বোরকা পরা দুই নারী দোকানে ঢুকলে মালিক হাসানের সন্দেহ হয়। একপর্যায়ে তাঁদের একজন তাঁকে বিভিন্ন জিনিসের দাম জিজ্ঞেস করেন। অপরজন প্রায় ৪০০ টাকা মূল্যের দুটি তেলের বোতল চুরি করে বোরকার ভেতরে লুকিয়ে রাখেন। সিসিটিভি ক্যামেরার ফুটেজেও এ দৃশ্য রয়েছে। পরে তাঁরা ওই দুই নারীকে
আটকে রেখে স্থানীয় বাজার পরিচালনা কমিটির নেতাদের খবর দেন।

ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদে দুই নারী চুরির বিষয়টি স্বীকার করেন। পরে চুরি করা মালামাল তাঁরা ফেরত দেন।

তবে ভবিষ্যতে তাঁরা এ ধরনের কাজ করবেন না বলে তাঁরা লিখিত মুচলেকা দিয়েছেন। এই চুরির ঘটনার সিসি টিভির ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় ওঠে।

দোকানদার হাসান আহমদ বলেন, জিজ্ঞাসাবাদে মেয়ের মা বলেন, তাঁরা প্রায়ই বিভিন্ন দোকানে যান। তিনি দোকানদার ও কর্মচারীকে পাহারা দেন। আর মেয়ে মালামাল চুরি করে। নারী ও মানবিক বিবেচনায় তাঁদের পুলিশে দেওয়া হয়নি।

জুড়ীরসময়/ডেস্ক/এস