সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে জুড়ীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার::

পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তার প্রতিবাদ, মামলা প্রত্যাহার করে তাঁর নিঃশর্ত মুক্তি ও নির্যাতনকারীদের শাস্তির দাবিতে মৌলভীবাজারের জুড়ী উপজেলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ মে ) দুপুর ১২ টায় উপজেলার এম এ মুমিত আসুক চত্বরে ( চৌমুহনীতে) উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দের পক্ষ থেকে মানববন্ধন হয়।

দৈনিক প্রথম আলোর প্রতিনিধি কল্যাণ প্রসূন চম্পুর সভাপতিত্বে ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি সাইফুল ইসলাম সুমনের পরিচালনায় মুখে কালো পতাকা বেঁধে সাংবাদিকরা প্রতিবাদ করেন।

এ সময় সাংবাদিকবৃন্দরা বলেন, ‘সচিবালয়ের ভেতরে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় নিরপেক্ষ তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

এসময় সাংবাদিকরা আরোও বলেন, ‘পেশাগত দায়িত্ব পালনের সময় আটকে রাখা, হেনস্তা করা, চিকিৎসা না করে থানায় হস্তান্তর করার মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা ক্ষুন্ন করা হয়েছে। নির্যাতন করে সাংবাদিকদের দমিয়ে রাখা যাবে না। অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে দ্রুত নিঃশর্ত মুক্তি দেওয়া না হলে আরো কঠোর আন্দোলনের ঘোষণা দেয়া হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজসেবক হাবিবুর রহমান, আমার দেশ প্রতিনিধি হারিস মোহাম্মদ, দৈনিক মানবকণ্ঠের প্রতিনিধি ইমরানুল ইসলাম, দৈনিক জৈন্তাবার্তা প্রতিনিধি জহিরুল ইসলাম, দৈনিক সকালের সময় প্রতিনিধি মনিরুল ইসলাম, সিলেট মিরর প্রতিনিধি হাবিবুর রহমান, প্রভাত টিভির সম্পাদক ইকবাল খান, রাইজিংবিডির জেলা প্রতিনিধি সাইফুল্লাহ হাসান, সিলেট বিডি নিউজের জুড়ী প্রতিনিধি মুহিবুর রহমান, প্রভাত টিভির সহকারী পরিচালক মাজহারুল ইসলাম তামিম, জুড়ীরসময়ের রিপোর্টার খোরশেদ আলম, তরুন সাংবাদিক ও লেখক আবিদ হোসাইন প্রমুখ।

জুড়ীরসময়/ডেস্ক/এস