সাংবাদিক রো‌জিনার মু‌ক্তির দাবী‌তে লন্ড‌নে মানববন্ধন

 

স্টাফ রিপোর্টার::

সাংবা‌দিক রো‌জিনা ইসলা‌মের মু‌ক্তি ও সাংবা‌দিক নির্যাত‌নের প্রতিবা‌দে লন্ড‌নে ইউকে-বাংলা প্রেসক্লা‌বের উ‌দ্যো‌গে সাংবা‌দিক‌দের প্রতীকী কর্মবিরতী ও মানববন্ধন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।

স্থানীয় সময় বেলা দুইটায় তীব্র বৃ‌ষ্টি উ‌পেক্ষা ক‌রে পূর্ব লন্ড‌নের আলতাব আ‌লী পা‌র্কে শহীদ মিনার চত্ব‌রে এ কর্মসুচী পালন করা হয়েছে। 

প্রেসক্লাব সভাপ‌তি কে এম আবু তা‌হের চৌধুরীর সভাপ‌তি‌ত্বে ও সাধারন সম্পাদক মুনজের আহমদ চৌধুরীর প‌রিচালনায় মানববন্ধন শে‌ষে সমা‌বে‌শে দল মত নি‌র্বিশে‌ষে ক‌মিউ‌নি‌টির বিভিন্ন সংগঠন ও বি‌ভিন্ন পর্যা‌য়ের নেতৃবৃন্দ যোগ দি‌য়ে সংহ‌তি প্রকাশ ক‌রেন।

সমা‌বে‌শে বক্তারা প্রথম আ‌লোর সিনিয়র রি‌র্পোটার রো‌জিনা ইসলামের দ্রুত মু‌ক্তির দাবী জানান।

বক্তারা ব‌লেন,ঘটনাটি খুবই অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত। একজন ‌পেশাদার সি‌নিয়র সাংবা‌দিক‌কে স‌চিবাল‌য়ে আট‌কে হেনস্তা ও মামলা দি‌য়ে হয়রা‌নির ঘটনা আমাদের পেশাদার সাংবাদিকতার ওপর বড় আঘাত। অনুসন্ধানী ও দুর্নী‌তিব‌ি‌রোধী সাংবা‌দিকতাকে বাঁধাগ্রস্থ করাই এস‌বের উ‌দ্দেশ‌্য।

সমা‌বে‌শে সংহ‌তি জা‌নি‌য়ে অন‌্যা‌ন্যের ম‌ধ্যে যোগ দেন ও বক্তব‌্য রা‌খেন ব‌্যা‌রিষ্টার না‌জির আহমদ, রহমত আলী, আব্দুল মু‌নিম ক‌্যারল, রিয়াদ হাসান, প্রেসক্লাব সহ সভাপ‌তি বিপ্লব কুমার পোদ্দার,‌ আহাদ চৌধুরী বাবু, সময় টি‌ভির সো‌য়েব কবীর, মোস্তাক বাবুল, বাংলা ভিশ‌নের আব্দুল হান্নান, বাংলা‌দেশ প্রতি‌দি‌নের আসম মাসুম, আব্দুল বা‌ছিত বাদশা, ইউকে বাংলা প্রেসক্লা‌বের যুগ্ম সাধারন সম্পাদক ফখরুল ইসলাম,আ‌জিজুল আ‌ম্বিয়া, ট্রেজারার সাইদুল ইসলাম, সাংবা‌দিক মাহবুব সু‌য়েদ, মিনহাজুল আলম মামুন,মাহমুদুর রহমান শানুর, এনাম চৌধুরী, আ‌নোয়ারুল ইসলাম অ‌ভি, জয়নাল আ‌বে‌দিন, ইউসুফ জাকা‌রিয়া খান, জুড়ীর সময়ের নির্বাহী সম্পাদক মে‌হেদী হাসান মারুফ,‌ মিছবাউর রহমান, আ‌তিয়া বেগম, তাহমিনা আক্তার প্রমুখ।

জুড়ীর সময়/ডেস্ক/এম