মৌলভীবাজারে বিসিক শিল্প মেলায় ৫২ টি স্টলে আকর্ষণীয় আইটেম

শফিকুল ইসলাম:: 

মৌলভীবাজারে জমে উঠেছে বিসিক শিল্প মেলা। এতে বিভিন্ন বয়সের মানুষের ঢল নেমেছে মেলায়। তবে উদ্যোক্ততারা বলছেন, মেলায় আসা মানুষ কিছু   কিনছেন না, তারা শুধু দেখেই চলে যাচ্ছেন। 

জেলা প্রশাসন এর আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে 'স্বাধীনতা উৎসব' এর অংশ হিসেবে বিসিক শিল্প মেলা- ২১ বসেছে। 

গত ১৭ই মার্চ শুরু হয় মৌলভীবাজার সরকারি স্কুলের মাঠে এই মেলা। ১০ (দশ) দিনের এ মেলা চলবে আগামী ২৬ই মার্চ পর্যন্ত। 

মেলায় নতুন উদ্যোক্তাসহ সফল উদ্যোক্তা ও ব্যবসায়িদের আকর্ষণীয় আইটেমের প্রায় ৫২ টি স্টল রয়েছে। এ মেলায় একটি বিষয় লক্ষণীয় ছিল আর তা হলো নারী উদ্যোক্তা তুলনামূলক ভাবে বেশি। 

প্রতিদিন সকাল ৯ টা থেকে শুরু করে রাত ৯ টা পর্যন্ত উপচে পরা মানুষের ভীড় এবং মেলার স্টল গুলোর ব্যস্ততা চোখে পড়ার মতো। 

উক্ত মেলার 'আলমি ফ্যাশন' নামের স্টল এর পরিচালক আয়েশা আবেদ জুড়ীর সময়কে বলেন, মেলাতে অনেক মানুষ আছে কিন্তু কেনাবেচা খুবই কম সবাই-ই পণ্যের দাম জিজ্ঞেস করে এবং পরে কেনার আশ্বাস দিয়ে চলে যায়, এতে আমাদের মন খারাপ হয়না।  মেলাতে এসে সবার সাথে পরিচয় হচ্ছি এটাই সবচেয়ে বড় বিষয়। 

কথা হয় 'ঐতিহ্যের স্বাদ মিষ্টিঘর' স্টলের প্রোপাইটর নাফিজা  ফিরোজ এর সাথে। তিনি বলেন,  আমাদের আশানুরূপ সেল হচ্ছে, মধ্যে দু- এক দিন বেশ ভালো না হলেও এখন খুবই ভালো। 

তাহারাত বুটিকস এন্ড বোরখা হাউস এর পরিচালক রাসেল মজুমদার জুড়ীর সময়কে বলেন, বিক্রয় খুবই কম হলেও সবাই আমার পণ্যের  সাথে পরিচয় হচ্ছে। 

মেলাতে আসা অনেক মানুষের মধ্যে কয়েকজনের সঙ্গে কথা হয়। এর মধ্যে রাফি বলেন, মেলা হচ্ছে বাঙালির বহুদিনের পুরনো ঐতিহ্য, গতবছর করোনা'র জন্য দেশের কোথাও মেলা হয়নি।  মেলাতে ঘুরাঘুরি চেনা-অচেনা মানুষের সাথে দেখা এবং কিছু না কিনলেও হরেক রকম জিনিসপত্র দেখার মজাই আলাদা। 

জুড়ীরসময়/শাফিকুল/এস