তুরস্কের প্রেসিডেন্টের গ্লোবাল মুসলিম অ্যাওয়ার্ড অর্জন

 

তুরস্কের প্রেসিডেন্টের গ্লোবাল মুসলিম অ্যাওয়ার্ড অর্জন- জুড়ীর সময়

আন্তর্জাতিক ডেস্ক:: 

২০২০ সালের গ্লোবাল মুসলিম অ্যাওয়ার্ড অর্জন করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান । এ নিয়ে টানা ৩য় বছরের মতো নাইজেরিয়ার ইসলামি পত্রিকা মুসলিম নিউজ নাইজেরিয়ার দেয়া এই পুরস্কার অর্জন করলেন তিনি।

সংবাদপত্রটির প্রকাশক রশিদ আবু বকর এক বিবৃতিতে এরদোগানের পুরস্কার অর্জনের এই ঘোষণা দেন।

এর আগে ২০১৮ সাল থেকে এই পুরস্কার দেয়া শুরু হয়। বিশ্বজুড়ে মুসলমানদের বিভিন্ন অর্জনকে স্বীকৃতি দেয়ার জন্যই এই পুরস্কারের প্রচলন হয়।

বিবৃতিতে আবু বকর বলেন, ২০২০ সালে কোভিড-১৯ মহামারীর জেরে সারাবিশ্ব প্রচণ্ড চ্যালেঞ্জের ভেতর দিয়ে গিয়েছে, যা মানুষের অগ্রগতিকে প্রভাবিত করেছে। এরদোগান এক ন্যায্য লক্ষ্যে স্থির ছিলেন এবং তার অর্জন আগের বছরকে অতিক্রান্ত করেছে।

আরো পড়ুনঃ-ফ্রান্সে আত্নহত্যা করেছেন বড়লেখার শাওন

বিবৃতিতে তুর্কি প্রেসিডেন্টকে দূরদৃষ্টিসম্পন্ন ও বাস্তববাদী নেতা হিসেবে বর্ণনা করা হয়, যিনি শুধু তুরস্কই নয় বরং বিশ্ব মুসলিম সম্প্রদায়ের জন্য আশির্বাদ, যারা আগ্রাসী জাতিগুলোর আক্রমণের শিকারে পরিণত হয়েছে।

এতে বলা হয়, ‘তুর্কি রাষ্ট্র ও তার স্থানীয় অর্থনীতির জাতীয় সক্ষমতার পরিচর্যা ও উন্নয়নের মাধ্যমে, প্রেসিডেন্ট এরদোগান বিশ্বের সামনে এক উদাহরণ সৃষ্টি করেছেন, যার অভাব মানবাধিকার, রাজনীতি, ন্যায়বিচার ও অর্থনৈতিক ক্ষেত্রে সমতায় ইসলামি আদর্শের অনুপস্থিতির কারণে অনুভব করছে।’

সূত্রঃ ইয়েনি শাফাক

জুড়ীরসময়/এবিডি/ডেস্ক