মৌলভীবাজার জেলা বিএপির দুই নেতাকে অপসারণ

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজার জেলা বিএনপি’র দুই সদস্যকে শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে অপসারণ করেছে বিএনপি। শ্রীমঙ্গল উপজেলা বিএনপি’র সম্মেলন পন্ড, ছাত্রদলকে দিয়ে জুতা মিছিল ও আওয়ামীলীগের সাথে মানববন্ধনে অংশগ্রহণ করে দলের বিরোদ্ধে অবস্থান নেয়ার অভিযোগে তাদের অপসারণ করা হয়। 

জেলা বিএনপি’র দপ্তর বিভাগের দায়িত্বে থাকা যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলামের স্বাক্ষরিত দুটি প্যাডে জেলা বিএনপি সদস্য সরফরাজ আলী বাবুল ও সামছুল ইসলাম রেনুকে অপসারণের বিষয়টি নিশ্চিত করা হয়। শনিবার ২৭ ফেব্রুয়ারি তাদের অপসারণ করা হয়।

জানা যায়, বিগত জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে সরাসরি অবস্থান, ছাত্রদলকে দিয়ে জুতা মিছিলে উস্কানী প্রদান, বিএনপি নেতা ও শ্রীমঙ্গল পৌর মেয়র মো. মহসীন মিয়া মধু এবং বিএনপি’র বিরুদ্ধে নানা অপবাদ ও অশালীন কুরুচিকর মন্তব্য, আওয়ামীলীগের সাথে মানববন্ধনে বক্তৃতা প্রদান, সিনিয়র নেতৃবৃন্দকে কটুক্তি ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাদেরকে দল থেকে অপসারণ করা হয়। 

জেলা বিএনপি’র একটি নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, গত ২৬ জানুয়ারী শ্রীমঙ্গল উপজেলা বিএনপি’র সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ উপলক্ষে সম্মেলনের আয়োজক কমিটি দিন রাত পরিশ্রম করে সম্মেলনের সকল প্রস্তুতি গ্রহণ করেন। কিন্তু শেষ মুহুর্তে এসে সেটি পুলিশ পন্ড করে দেয়। ঐ সম্মেলন পন্ড হওয়ার পেছনে পুলিশ ও ক্ষমতাসীনদের সাথে পরস্পর যোগসাজসে বিএনপির এই দুই নেতা ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন বলে জানায় সূত্র।

জুড়ীরসময়/ডেস্ক/এস