জুড়ীতে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত হোসাইনের ভাইয়ের আবেগঘন স্ট্যাটাস

জুড়ীতে মোটরসাইকেল দূর্ঘটনায় ১০ জানুয়ারী হাসনাবাদ গ্রামের তরুণ হোসাইন আহমদ মারা যায়। তার এ মৃত্যুতে এলাকা জুড়ে শোকের ছায়া নামে।

হোসাইনের মৃত্যু নিয়ে তার চাচাতো ভাই মাহফুজ আহমদ মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আল ফারাবী নামের আইডি থেকে একটি আবেগঘন স্ট্যাটাস দেন। সেখানে তিনি হোসাইনের মৃত্যু নিয়ে শোকের একটি ব্যানার শেয়ার করে লিখেন তোমার মাবুদের ডাকে সারা দিয়ে তার সাক্ষাৎ লাভের জন্য এভাবে হঠাৎ চলে যাওয়ার সংবাদ শুনার জন্য হয়তো আমরা প্রস্তুত ছিলাম না। হে বিদেহী আত্মা, তুমি হয়তো আজ তোমার প্রভুর সাথে সাক্ষাৎ করছো।তোমার পরিবারের প্রশান্ত আত্না হয়তো তোমাকে স্বাগত জানিয়েছে। তুমি আজ কবর জীবনে বিভর। স্ট্যাটাসটিতে অনেক ফেসবুক ব্যবহারকারীকে মন্তব্য করতে দেখা যায়।

ঐ স্ট্যাটাসটি জুড়ীর সময়ের পাঠকদের জন্য হুবহু তুলতে ধরা হলো-

‘কেউ জানে না সে আগামীকাল কী উপার্জন করবে এবং কেউ জানে না তার মৃত্যু কোথায় ঘটবে। ’ (সুরা লোকমান, আয়াত : ৩৪)।

এই পৃথিবীর মায়াজাল ত্যাগ করে একদিন আমাদেরকে মহান মাবুদের ডাকে সারা দিতে হবে। চলে যেতে হবে সমস্ত ভ্রাতৃ-জাল পরিত্যাগ করে।

এভাবে হঠাৎ চলে যেতে হয়! তবে, আমরা হয়তো তার জন্য নিজেকে প্রস্তুত করি না।আমাদেরকে আগামী ন্যারো সেকেন্ডের জন্য প্রস্তুত থকতে হবে।

তোমার মাবুদের ডাকে সারা দিয়ে তার সাক্ষাৎ লাভের জন্য এভাবে হঠাৎ চলে যাওয়ার সংবাদ শুনার জন্য হয়তো আমরা প্রস্তুত ছিলাম না।

হে বিদেহী আত্মা, তুমি হয়তো আজ তোমার প্রভুর সাথে সাক্ষাৎ করছো।তোমার পরিবারের প্রশান্ত আত্না হয়তো তোমাকে স্বাগত জানিয়েছে। তুমি আজ কবর জীবনে বিভর। কিন্তু, আজ আমরা তার জন্য প্রস্তুত নয়, প্রস্তুত নয় তোমার মহান মাবুদের সাথে সাক্ষাৎ লাভের জন্য।

হে আমার রহমান তুমি আমাকে আমার পরিবারকে এই গোটা সৃষ্টি জগতকে তুমি ও তোমার রাসূল (সাঃ) এর বিধি-বিধান মেনে কাল কিয়ামতের সম্পদ আহরণ করার তাওফিক দাও।
আমার দাদি, দাদা, চাচা, ভাই সহ গোটা কবরবাসীকে জান্নাত দান কর। জান্নাত দান করা তোমার জন্য হয়তো সামান্য কিছুও নয় কিন্তু তা আামাদের জন্য তোমার রহমত ছাড়া আর কিছু নয়।

লা-ইলাহা-ইল্লালাহু-মুহাম্মাদর রাসুলুল্লাহ (সাঃ)
আসতাগফিরুল্লা-ইন্নালা-ওয়াকানাগাফুরুর-রাহিম

জুড়ীরসময়/ডেস্ক/এস