মকদ্দছ আলী মাস্টারের ৩য় মৃত্যু বার্ষিকিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল

মকদ্দছ আলী মাস্টারের ৩য় মৃত্যু বার্ষিকিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল
রাজনগর প্রতিনিধি::

মৌলভীবাজারের রাজনগর উপজেলার মকদ্দছ আলী মাস্টারের ৩য় মৃত্যু বার্ষিকিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ জানুয়ারি) বাদ মাগরিব মোকামবাজারে এক মিলনায়তনে মোজাম্মিল আলীর সঞ্চালনায় সোনাপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক  ইব্রাহীম আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উনার সহকর্মী ছাত্র পরিবারের সদস্য সহ এলাকায় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মোবাইল কলের মাধ্যমে অনুষ্টানে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বিমান ও পর্যটন মন্ত্রনালয়ের উপ-সচিব শফিউল আলম, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনাপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক ও ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নিজামুদ্দিন। 

মরহুম মকদ্দছ আলী

 

এছাড়াও উপস্থিত ছিলেন- আব্দুল করিম, আতাউর রহমান, ডা.ফখরুল ইসলাম চৌধুরী, আব্দল কাহির চৌধুরী বাবু সাবেক মেম্বার,  আব্দুর নুর সাবেক মেম্বার, রাখাল চন্দ্র দাশ, কমর  উদ্দীন, শামসুদ্দিন, আমীর আলী, আব্দুর রকিব, জনাব হাজী সালেক উদ্দীন মাসুক মিয়াসহ এলাকার ও বাজারের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

বক্তার তাদের বক্তব্যে মরহুম মকদ্দছ আলী মাস্টার সাহেবের জীবনের অনেক স্মৃতি চারণ করে উনার আত্মার মাগফিরাত কামনা করেন। উনার জীবনী থেকে শিক্ষা গ্রহণ করে আলোকিত মানুষ হওয়ার আহব্বান করেন।আলোচনা শেষে দোয়া ও শিরণি বিতরণের মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি হয়।


উল্লেখ্য, মরহুম মকদ্দছ আলী ১৯৪৭ সালে গবিন্দপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৬৫ সালে গ্রামের ১ম  এসএসসি পাশ করা ব্যক্তির গৌরব অর্জন করেন। ১৯৭২ সালে তিনি সহ গ্রামের আরো শিক্ষিত গণমান্য ব্যক্তিদের নিয়ে সোনাপুর উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠাকালীন প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন ১৯৭৫ সাল পর্যন্ত। ১৯৭৫ থেকে ১৯৭৯ পর্যন্ত বালাগঞ্জ সরকারি ডি এন উচ্চ বিদ্যালয়ে ইংরেজি বিষয়ে শিক্ষকতা করেন। ১৯৭৯ থেকে ১৯৮৩ পর্যন্ত পূর্ণরায় সোনাপুর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালেন করেন। ১৯৮৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত আবার বালাগঞ্জ সরকারি ডি এন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে অবসর গ্রহন করেন। বর্ণঢ্য শিক্ষকতা জীবনে তিনি অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন। এলাকার শিক্ষার মান উন্নয়নে তার ভুমিকা ছিল অতুলনীয়।   

জুড়ীরসময়/এমআলী/এস