ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা রোদে, বৃষ্টিতে ভিজে দেশের জন্য কাজ করছে: মেয়র ফজলুর রহমান

ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা রোদে, বৃষ্টিতে ভিজে দেশের জন্য কাজ করছে: মেয়র ফজলুর রহমান

মৌলভীবাজার প্রতিনিধি::

"নীল অর্থনিতি এনে দেবে সমৃদ্ধি" এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারে গণ প্রকৌশল দিবস ২০২০ ও ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, (আইডিইবি) এর ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। 

এ উপলক্ষে রবিবার  ৮ নভেম্বর সকালে পৌরসভা থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পৌর হল রুমে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় আইডিইবির আহ্বায়ক কমিটির সভাপতি প্রকৌশলী কমরুজ্জামানের সভাপতিত্বে ও উপ প্রকৌশলী আমিনুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র ফজলুর রহমান। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী রণধীর রায়, জালালাবাদ গ্যাসের ডেপুটি জেনারেল রবীন্দ্র কুমার সিংহা প্রমুখ।



অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক রপদওয়ানুর রহমান, পলিটেকনিক ইনস্টিটিউটের ইন্সট্রাক্টর ইমতিয়াজ  আহমেদ, বাকাছাপ মৌলভীবাজার পলিটেকনিকের সদস্য সচিব কামরান আহমদ। 

প্রধান অতিথির বক্তব্যে মেয়র ফজলুর রহমান বলেন, আমাদের ইঞ্জিনিয়ারিং সেকশনের ফিল্ড লেভেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররাই বেশি কাজ করেন। অন্যান্য প্রকৌশলীদের চাইতে ডিপ্লোমা ইঞ্জিয়াররা প্র্যাকটিকাল কাজ বেশি জানে। অনেক সময় রোদে, বৃষ্টিতে ভিজে দেশের উন্নয়নের কাজ করে যাচ্ছে। কিন্তু তারা এখন বঞ্চিত। যখন কোনো আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করে তারা তখন তাদের সিনিয়ররা শেল্টার দেন না, তাদের পাশে থাকে না। তাই তারা হতাশ হয়ে চলে যেতে হয়। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ক্ষেত্রে বৈষম্যতা ভাব কমিয়ে আনা উচিৎ।

জুড়ীরসময়/ডেস্ক