অবশেষে জুড়ীবাসীর স্বপ্নের সেই সেতু'র উদ্বোধন করলেন পরিবেশমন্ত্রী

অবশেষে জুড়ীবাসীর স্বপ্নের সেই সেতু'র উদ্বোধন করলেন পরিবেশমন্ত্রী

স্টাফ রিপোর্টার::

মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার বড়লেখা রোডের জাঙ্গিরাই ব্রীজটি উদ্বোধন করলেন পরিবেশমন্ত্রী। এছাড়াও পরিবেশমন্ত্রী জুড়ীতে আরও কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) ব্রীজের শুভ উদ্বোধন করেন বড়লেখা ও জুড়ী আসনের সংসদ সদস্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন।

মৌলভীবাজার জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সূত্রে জানা যায়, মৌলভীবাজার সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতায় জুড়ী উপজেলার জাঙ্গীরাই ব্রীজটি নির্মাণের যৌথ দায়িত্ব পান তমা কনস্ট্রাকশন লিমিটেড,মেসার্স এমডি জামিল ইকবাল ও এমডি মইনউদ্দিন (বাসি)। ২০১৮ সালের মার্চ মাসে শুরু হওয়া এ ব্রীজটি নির্মাণে ২০১৮/২০১৯ ও ২০২০/২০২১ অর্থবছরে মোট ব্যয় হয় ১০ কোটি ৫০ লক্ষ টাকা। নির্মিত সেতুটির দৈর্ঘ্য ৮২মিটার এবং প্রস্থ ১০ দশমিক ২ মিটার।

ভিডিও: https://www.youtube.com/watch?v=tPcwfdbZlRk&t=292s

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ জুড়ী উপজেলা শাখার সভাপতি বীরমুক্তিযোদ্ধা বদরুল হোসেন, জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুক আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, জেলা পরিষদ সদস্য বদরুল ইসলাম,উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু, সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম সহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্হানীয় বাসিন্দা ইউসুফ আলী জানান, জুড়ীবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এই ব্রীজটি নির্মাণ করা। এ ব্রীজটি নির্মাণ করে দেওয়ায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন মহোদয়কে জুড়ী বাসীর পক্ষ থেকে শুভেচ্ছা জানাচ্ছি ।

জুড়ীর সময়/ডেস্ক