জুড়ীতে টিলা কেটে ভূমি দখলের পায়তারা: গুনতে হলো ৫০হাজার টাকা

জুড়ীতে টিলা কেটে ভূমি দখলের পায়তারা: গুনতে হলো ৫০হাজার টাকা


স্টাফ রিপোর্টার::

জুড়ী উপজেলায় অবৈধ ভাবে টিলার মাটি কাটার অপরাধে আব্দুল্লাহ আল মামুন (৩০) নামে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

মঙ্গলবার (৩ নভেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল ইমরান রুহুল ইসলাম উপজেলার পূর্বজুড়ী ইউনিয়নের পশ্চিম বড়ধামাই গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। 

জুড়ীতে টিলা কেটে ভূমি দখলের পায়তারা: গুনতে হলো ৫০হাজার টাকা
অভিযোগ পত্র 


উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, পশ্চিম বড়ধামাই গ্রামের মো: আতিকুর রহমান অভিযোগ করেন- একই গ্রামের মছলু মিয়া ও তার পুত্র আব্দুল্লাহ আল মামুন অবৈধ ভাবে টিলার মাটি কেটে বাদীর বাড়ি যাতায়াতের এজমালি রাস্তা বন্ধ করে চলাচলে বিঘ্ন ঘটানো ও ভূমি দখলের পায়তারা করছেন। এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে জুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান রুহুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পান। তাৎক্ষণিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় আব্দুল্লাহ আল মামুনকে ৫০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করেন এবং আগামী ১৫দিনের মধ্যে কর্তনকৃত টিলা ভরাট এবং টিলার মাটি ধারা ভরাটকৃত ও বেদখলকৃত রাস্তা পরিস্কার করে দেয়ার আদেশ প্রদান করেন। আদালত চলাকালে জুড়ী থানার পুলিশ সহযোগিতা করে।

জুড়ীরসময়/ডেস্ক