জুড়ীতে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ, জরিমানা

জুড়ীতে বিপুল পরিমাণ কারেন্ট জাল জব্দ, জরিমানা


নিজস্ব প্রতিবেদক::

মৌলভীবাজারের জুড়ীতে বিভিন্ন দোকান ও গুদামে অভিযান পরিচালনা করে নিষিদ্ধ কারেন্ট জাল ও পলিথিন জব্দ করে জরিমানা আদায় করা হয়।

সোমবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা রঞ্জন চন্দ্র দে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করেন। পরে জব্দকৃত নিষিদ্ধ কারেন্ট জাল ও পলিথিন পুড়িয়ে ফেলা হয়।

ভ্রাম্যমাণ আদালত ও উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, সোমবার বিকাল ৪ টার দিকে উপজেলার কামিনীগঞ্জবাজারে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে মোহিত এন্ড সন্স এর গুদামে তল্লাশি চালিয়ে ২’শত ৮৮ পাউন্ডের কারেন্ট জাল ও ১’শত কেজি ওজনের নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় দেড় লক্ষাধিক টাকা।

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ ও পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ধারা মতে মোহিত এন্ড সন্স এর সত্ত্বাধীকারী মতিন মিয়াকে ৩০ হাজার টাকা, বাশের তৈরি চাই (ফিক্সড ইঞ্জিন) বিক্রির অপরাধে একরাম আলীকে ২ হাজার টাকা ও ভুট্রো মিয়াকে ৩ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

পরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে জব্দকৃত কারেন্ট জাল ও পলিথিন পুড়িয়ে ফেলা হয়। অভিযানকালে জেলা মৎস্য কর্মকর্তা মুহাম্মদ মিজানুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, জুড়ী থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জুড়ী উপজেলা মৎস্য কর্মকর্তা মো: মনিরুজ্জামান বলেন, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় অবৈধ নিষিদ্ধ জাল বিক্রি এবং তা ব্যবহার বন্ধে অভিযান অব্যাহত থাকবে।

জুড়ীরসময়/ডেস্ক/এস