জুড়ীতে জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা

জুড়ীতে জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা



নিজস্ব প্রতিবেদক::

জুড়ীতে জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ( ৬ অক্টোবর ) উপজেলা সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক।

প্রধান অতিথির বক্তব্যে মোঈদ ফারুক বলেন, এখন জন্ম নিবন্ধন জনিত সমস্যা, ভুল সংশোধন, নতুন নিবন্ধন নিয়ে অনেকে দায়িত্বশীল কর্মকর্তাদের দোষারোপ করেন। তবে এতে জনগণের দুর্বলতা আছে। জনগনের উচিৎ জন্ম-মৃত্যু নিবন্ধন সম্পন্ন করতে নিজ অবস্থান থেকে সর্বাত্মক সঠিক তথ্য দিয়ে সাহায্য করা।

উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা বলেন, জুড়ী উপজেলায় জন্ম নিবন্ধন সম্পন্নের হার যেখানে ৩% ছিলো, গত ৬ মাসে ১০০% পেরিয়ে গেছে। এবং জেলা পর্যায়ে আমরা ৪র্থ। এজন্য আমি জুড়ী উপজেলার ৬ টি ইউনিয়নের চেয়ারম্যান এবং সচিববৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এবং সাধারণ জনগনকে বলব "নির্ভুল জন্ম-মৃত্যু নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভান্ডার গড়বো" এই আলোকে আমাদের সবার দায়িত্ব নির্ভুল তথ্য দিয়ে জন্ম-মৃত্যু নিবন্ধন সম্পন্ন করা।

তিনি আরও বলেন, মাঝে মধ্যে কেউ আমাদের অবগত করেন যে নির্ধারিত ফি ছাড়াও অতিরিক্ত ফি দিয়ে ইউনিয়ন সচিবকে দিয়ে কাজ করাতে হয়। যদি আপনারা কেউ এমন কোন হেনস্তার স্বীকার হন তাহলে অন্যায়কে প্রশ্রয় না দিয়ে অবশ্যই উপজেলা প্রশাসনকে এবং আমাকে অবগত করবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, সহকারি কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সমরজিৎ সিংহ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জসিম উদ্দিন, জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মাসুম রেজা ও উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশীদ সাজু।

এসময় ছয়টি ইউনিয়নের সচিব ও সরকারি কর্মকর্তা-কর্মচারী এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

জুড়ীরসময়/হোসাইন