জুড়ীতে হচ্ছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম, স্থান পরিবর্তনের দাবীতে মানববন্ধন

জুড়ীতে হচ্ছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম, স্থান পরিবর্তনের দাবীতে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক::

মৌলভীবাজারের জুড়ীতে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের স্থান পরিবর্তনের দাবীতে মানববন্ধন করা হয়েছে। 

শনিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় বীরমুক্তিযোদ্ধা এমএ মুমীত আসুক চত্বরে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের স্থান পরিবর্তনের দাবীতে এ  মানববন্ধন করেছে উপজেলাবাসী। 

জানা যায়, জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির একনেক বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক প্রস্তাবিত ১৮৬টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। এর অংশ হিসেবে জুড়ীতে নির্মাণ হতে যাচ্ছে এ মিনি স্টেডিয়াম।

মানববন্ধনে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম বলেন, আমরা চাই শেখ রাসেল মিনি স্টেডিয়াম জুড়ী টু বড়লেখা আঞ্চলিক মহাসড়কের পাশে হোক। 

সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা ও উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়নের লক্ষ্যে জুড়ীতে শেখ রাসেল মিনি স্টেডিয়াম বরাদ্দ দিয়েছেন। কিন্তু যে স্থানে স্টেডিয়ামটি করার প্রস্তাব দেওয়া হয়েছে তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। একটি বিশেষ গোষ্ঠী আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য ওই জায়গায় স্টেডিয়াম নির্মাণের জন্য উঠে পড়ে লেগেছে। মাননীয় পরিবেশমন্ত্রীর সাথে আমার কথা হয়েছে, তিনি আশ্বস্ত করে বলেছেন এখনো মিনি স্টেডিয়াম এর জায়গা চূড়ান্ত হয়নি।

মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, স্টেডিয়াম নির্মাণের প্রস্তাবিত স্থান গৌরীপুর আনজুরী কোনা মূলত নদী ভাঙ্গন এলাকায় পড়েছে। বর্ষাকালে এখানে সবসময় পানি জমা থাকে। এছাড়া উপজেলা সদর থেকে ৫ কিলোমিটার দূরবর্তী এই জায়গায় যেতে অনেক ঝক্কি ঝামেলা পোহাতে হবে। তাই অচিরেই মিনি স্টেডিয়াম নির্মাণের প্রস্তাবিত স্থানটি পরিবর্তন করা অতি প্রয়োজন। প্রস্তাবিত স্থানটি পরিবর্তন করা না হলে আরো কঠিন আন্দোলন গড়ে তোলা হবে।

উল্লেখ্য, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর কাছে পাঠানো স্থানীয় সাংসদ ও পরিবেশ মন্ত্রীর একটি ডিউ লেটার সূত্রে জানা যায়, উপজেলার জায়ফরনগর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের  গৌরীপুর আনজুরী কোনা  নামক এলাকায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের লক্ষ্যে স্থান প্রাথমিকভাবে প্রস্তাব করা হয়েছে। প্রকৃতপক্ষে প্রস্তাবিত এলাকাটি জুড়ী নদীর ভাঙ্গন কবলিত এলাকা এবং বর্ষাকালে উক্ত স্থান ৭ থেকে ৮ ফুট পানির নিচে নিমজ্জিত থাকে। এছাড়া প্রস্তাবিত স্থানটি উপজেলা সদর থেকে ৫  কিলোমিটার দূরে অবস্থিত। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার শেখ রাসেল মিনি স্টেডিয়াম টির প্রস্তাবিত স্থান পরিবর্তন করা অতীব জরুরি বলে ডিউ লেটারে মন্ত্রী উল্লেখ করেন। 

এছাড়া এ মিনি স্টেডিয়াম এর স্থান পরিবর্তন করার লক্ষ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের প্রস্তাবিত স্থান পরিবর্তনের জন্য জেলা প্রশাসক বরাবরে সুপারিশ পাঠিয়েছেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাজুল ইসলাম তারা মিয়া, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা আতাউর রহমান আতিক, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের আহ্বায়ক চন্দন কুমার দাশ, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক কয়েছ আহমদ, শাহাদাত হোসেন শাহীন, জায়ফরনগর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক কয়ছর আহমদ রুবেল, মতিউর রহমান রাজিব, নিরাপদ সড়ক চাই উপজেলা শাখার সভাপতি সাইফুল ইসলাম সাইফ, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফয়ছল আহমদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল ভূঁইয়া উজ্জ্বল, ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সাইদুল ইসলাম, জায়ফরনগর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম, কোয়াব উপজেলা শাখার অর্থবিষয়ক সম্পাদক সাইদুল ইসলাম, প্রচার সম্পাদক ফারুক আহমদ প্রমুখ। 

এছাড়াও এ মানববন্ধনে উপজেলার সাধারণ মানুষের পাশাপাশি অনেক সামাজিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জুড়ীরসময়/ডেস্ক/সাইফ