নিউট্রোফিল সায়েন্টিফিক সোসাইটি আয়োজন করেছে একটি অনলাইন প্রতিযোগিতা


 স্টাফ রিপোর্টার::

বিজ্ঞানভিত্তিক সংগঠন নিউট্রোফিল সায়েন্টিফিক সোসাইটি (NSS) কর্তৃক আয়োজিত হতে যাচ্ছে NSS WINTER FEST-2020 নামক একটি অনলাইন প্রতিযোগিতা। 

করোনাকালীন শীতকে কৌতুহলী বিজ্ঞানমনস্ক শিক্ষার্থীদের কাছে অধিকতর উদ্ভাবনী এবং উত্তেজনাপূর্ণ করে তোলাই এ আয়োজনের মূল উদ্দেশ্য। 

৬ষ্ঠ থেকে দ্বাদশ পর্যন্ত যে কোনো শ্রেণির শিক্ষার্থীই এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। 
নিম্নোক্ত ৫টি ইভেন্ট এ প্রতিযোগিতায় থাকবে –
১) Math Olympiad
২) Science Olympiad
৩) General Knowledge Olympiad 
৪) Science Fiction Writing
৫) Scientific Artwork

প্রতিযোগিতায় অংশ নিতে হলে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে৷ রেজিস্ট্রেশনের জন্য করণীয় এবং প্রতিযোগিতার বিস্তারিত তথ্য জানতে প্রবেশ করুন নিম্নোক্ত ইভেন্ট লিংকে :https://fb.me/e/WSw4

এছাড়াও প্রতিযোগিতার সকল আপডেট পেতে চোখ রাখুন আয়োজক সংস্থার ফেসবুক পেজে, অফিসিয়াল পেজ লিংক :https://www.facebook.com/Neutrophil-Scientific-Society-112988117210251/


এই আয়োজনের প্রধান সমন্বয়ক এবং নিউট্রোফিল সায়েন্টিফিক সোসাইটি এর সভাপতি শাহ আহমেদ জুবায়ের বলেন, “মহামারীর কারণে চার দেয়ালের বাইরে পা দিতে নানা সীমাবদ্ধতা থাকলেও আমাদের মস্তিষ্ক চাইলেই জ্ঞান-বিজ্ঞানের রাজ্যে বিচরণ করে প্রমাণ করতে পারে নিজের সৃজনীশক্তি। এই ব্যাপারটিকে আমরা আমাদের আয়োজনের মাধ্যমে এক অনন্য মাত্রা দিতে চাই।‌‌”

এই সংগঠনের প্রধান উপদেষ্টা এবং মুগদা সরকারি মেডিকেল কলেজের ৫ম বর্ষের শিক্ষার্থী শাহ আহমেদ নুছায়ের বলেন, “এমন একটি আয়োজনকে সফল করতে অবদান রাখতে পারছি বলে আমি সত্যিই আনন্দিত। এ অনবদ্য প্রতিযোগিতাটি প্রতিযোগীদের মেধা ও মনন বিকাশে অবশ্যই সহায়ক হবে বলে আমি বিশ্বাস করি । ” 

এছাড়াও সংগঠনের সহ-প্রতিষ্ঠাতা এবং সাধারণ সম্পাদক স্বর্নীল দাস বলেন, “প্রতিযোগিতাটিকে সাধারণ শিক্ষার্থীদের জন্য সহজ, সুন্দর এবং উত্তেজনাপূর্ণ করে তুলতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। আগ্রহীদের বিপুল পরিমাণ সাড়া পেয়ে আমরা অভিভূত।” এর পাশাপাশি তিনি যেসব আগ্রহীরা এখনও রেজিস্ট্রেশন করেন নি, তাদেরকে দ্রুত রেজিস্ট্রেশন করে নেয়ার আহ্বান জানান এবং আয়োজনটিকে শতভাগ সফল করতে শুভানুধ্যায়ীদের কাছ থেকে দোয়া ও শুভাকাঙ্ক্ষা কামনা করেন।

জুড়ীর সময়/ডেস্ক