জুড়ীতে আঁকাবাঁকা সরু সড়ক প্রশস্ত করে দিলো জাগরণ সমাজকল্যাণ সংস্থা


নিজস্ব প্রতিবেদক::

মৌলভীবাজারের জুড়ীতে আঁকাবাঁকা সরু সড়ক প্রশস্ত করে দিলো স্থানীয় স্বেচ্ছাসেবী সামজিক সংগঠন জাগরণ সমাজকল্যাণ সংস্থা।

রবিবার (২৭ ডিসেম্বর) সকালে সংগঠনের সবাই মিলে এই কাজ করেন।

এসময় তরুণদের সাথে নিয়ে উপস্থিত থেকে দুর্ঘটনাপ্রবণ আঁকাবাঁকা সরু সড়ক প্রশস্ত করে দেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

উল্লেখ্য, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা এস এম জাকির হোসাইনের গ্রামের বাড়ি মৌলভীবাজারের জুড়ী উপজেলায়।

এক ফেসবুক স্ট্যাটাসে জাকির বলেন, ‘মৌলভীবাজারের জুড়ী-লাঠিটিলা সড়কে গোয়ালবাড়ি বাজারের পাশে হাসপাতাল ও ইবতেদায়ী মাদ্রাসার সম্মুখের রাস্তায় প্রায় সময় সড়ক দুর্ঘটনা ঘটে। গত একমাসে কয়েকটি মারাত্মক দুর্ঘটনা ঘটেছে। এর মাঝে একজন ছোট ভাই মেধাবী ছাত্র মারা যায়। কিন্তু দুঃখজনক হলেও সত্য রাস্তার দু'পাশে জায়গা থাকার পরও আঁকাবাঁকা রাস্তাটি প্রশস্ত করার কোন উদ্যোগ নেওয়া হয় না। এমনকি অনেক ঝোপঝাড়, গাছ ও টিলামাটি পড়ে রাস্তা সরু হয়ে গিয়েছে। এর জন্য প্রায়ই মারাত্মক দুর্ঘটনা ঘটছে।

এ অবস্থায় আজ রোববার (২৭ ডিসেম্বর) স্থানীয় জাগরণ সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে দুর্ঘটনাপ্রবণ সড়কটি প্রশস্ত করা হয়।



এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পূর্ব জুড়ী ইউনিয়নের চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমেদ, গোয়ালবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান শাহাব উদ্দিন লেমন, নয়াবাজার ইদগাহের খতিব মাওলানা সায়েম উদ্দিন, গোয়ালবাড়ী হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফিজ শামীম আহমেদ প্রমুখ। 

এ কাজে সহযোগিতা করার জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এস এম জাকির হোসাইন।

জাগরণ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি হুমায়ুন রশীদ রাজি জুড়ীরসময়কে বলেন, গত ১মাসে কয়েকটি মারাত্মক দূর্ঘটনা হয়েছে, এর মধ্যে একজন মারা যায়। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে রাস্তা জায়গা থাকার পর ও আঁকাবাঁকা রাস্তারটি প্রশস্থ করার কোন উদ্যোগ নেওয়া হয় না। এমন কি রাস্তার পাশে অনেক ঝোপঝাড়, পাশে টিলা মাটি পড়ে রাস্তা সরু হয়ে গিয়েছে । এর জন্য মারাত্মক দূর্ঘটনা হচ্ছে। তাই সংস্থার উদ্যোগে সকল সদস্যকে নিয়ে রাস্তায় স্বাভাবিক গাড়ী চলাচলের জন্য রাস্তার আশপাশের ঝোপঝাড় সরিয়ে রাস্তার পাশের মাটি কেটে পরিষ্কার করা হয়। 

এই সমাজসেবামূলক কাজ অব্যাহত থাকবে বলে জানান সংস্থাটির সভাপতি। 
জুড়ীরসময়/ডেস্ক