শেখরুল ইসলামের মানবিকতা

শেখরুল ইসলামের মানবিকতা

স্টাফ রিপোর্টার::
করোনাভাইরাস কেন্দ্রিক দুর্যোগ কালে আমাদের উদ্দেশ্য করোনা মোকাবিলায় সবাইকে ঘরমূখী করে রাখা। একই সাথে এই মহামারিতে যাতে অসহায়, দুস্থ, দিনমজুর মানুষেরা সরকারি নির্দেশনা অমান্য করে বাড়ির বাইরে না বের হয় এজন্য কোন ত্রাণ নয় সামান্য এক প্যাকেট ইফতার অস্বচ্ছল শ্রমিকের জন্য, জুড়ী উপজেলা আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দ পুর্ব ঘোষিত সময় অনুযায়ী জুড়ী ক্যাম্প চত্বরে জড়ো হই। ইফতার বিতরন শুরু করি। তখন একজন ভাই অনেক দুরে থেকে আমদের বিতরণের দৃশ্য দেখছিল ,দৃশ্যটা দেখেই সে ভাবছে হয়ত সে পাবে না। তাই ১ প্যাকেট খাবারের জন্য তার দৌড় স্বচোখে দেখে নিজের অশ্রুু ধরে রাখতে পারিনি এগিয়ে গিয়ে তার হাতে দিলাম। অসচ্ছল ও অসামর্থ্যবান মানুষ কতো কষ্টে আছে এই বাস্তব চিত্র গুলো দেখলে বুঝা যায়। এ ছবিটি সংগ্রহে ছিল না রাতে হটাৎ ইকবাল খান ইনবক্সে সেন্ট করে। ভাবলাম কিছু লিখি অন্য উৎসাহিত হোক।

একটু চিন্তা করে দেখেন এই মাসেই ঈদ।অনেক মানুষ আছে যারা কারো কাছে হাত পাতে না।জুড়ীতে কতো বিওশালী আছেন, আপনার সম্পদের হাজার ভাগের ১ ভাগ দান করুন।আল্লাহ নিশ্চয় মঙ্গল করবে। এ দৃশ্য তো রাজপথে কতো আছে মুখ বুঝে সহ্য করে আছে।

কাজেই চলুন অপরের দুঃখে দুঃখী হয়ে তাদের পাশে দাঁড়াই। আমাদের যার যা সামর্থ্য আছে তাই নিয়ে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা করি। আমরা সবাই সবার পাশে থাকলে নিশ্চয়ই এই সংকট কাটিয়ে উঠতে পারবো।

আমার সংঘটনের পক্ষ থেকে,ব্যাক্তিগত পক্ষ থেকে যা সম্ভব হয়েছে তাই করেছি। আমি পবিত্র ইতেকাফে ডুকতে যাচ্ছি আপনি মানুষের পাশে থাকেন আমি খাছ দিলে আল্লাহর কাছে দোয়া করবো। আপনিও আমার জন্য করেন।তবেই আমরা ভালো থাকবো,সিজদা,প্রার্থনায় আপনাকে রাখবো, দয়াকরে আমরা সবাই সকলে গরীব অসহায় মানুষের তরে থাকি।

জুড়ীর সময়/ডেস্ক